মায়ের বিশ্বাস ছেলে বেঁচে আছে, ফিরে আসবে

টেকনাফ সদর

সমকাল

কক্সবাজারের টেকনাফে বাড়ির সামনে থেকে ৯ বছর আগে এক সন্ধ্যায় নিখোঁজ হন মোস্তাক আহমেদ। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে তুলে নেওয়ার তথ্য পেয়ে পরে স্বজনরা বিভিন্ন জায়গায় ধরনা দেন। তবে মোস্তাকের আর খোঁজ মেলেনি। সেই থেকে এখনও ছেলের অপেক্ষায় আছেন তাঁর মা। গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর গুমের শিকার অনেকে ফিরে আসার তথ্যে ফের আশায় বুক বেঁধেছেন এ নারী।   
টেকনাফ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাফর আহমদের ছেলে মোস্তাক। ২০১৫ সালের ১১ আগস্ট তাঁকে অস্ত্রের মুখে তুলে নিয়ে যাওয়া হয়। গতকাল রোববার টেকনাফ পৌরসভার পুরান পল্লান পাড়ায় মোস্তাকের বাড়িতে গেলে তাঁর মা আমেনা খাতুন বলেন, এখন মাঝে-মধ্যেই নিখোঁজ ব্যক্তিদের ফিরে আসার খবর পাই। গুম হওয়া লোকজন সম্প্রতি আয়নাঘর থেকে ফেরার কথা শুনেছি। এসব শুনে ছেলেকে ফিরে পাওয়ার আশা জাগে। আমার বিশ্বাস, ছেলে বেঁচে আছে; একদিন ফিরে আসবে।

ছেলের স্মৃতিচারণ করে তিনি বলেন, বিয়ের চার মাস পর ছেলেকে ধরে নিয়ে যায়। কিন্তু আমার ছেলে কোনো খারাপ কাজে জড়িত ছিল না। এলাকাজুড়ে জনপ্রিয়তা ছিল তার। ওর বাবা রাজনীতি করত। হয়তো এ কারণে ছেলেকে ধরে নিয়ে যায়। ছেলের ফোনের সবশেষ লোকেশন ছিল লাকসাম। সরকার বদল হওয়ার পর এখন আস্তে আস্তে গুম হওয়া লোকজন ফিরে আসছে। আমার বিশ্বাস, দেশে অনেক আয়নাঘর রয়েছে। সেখানে আমার ছেলে থাকবে। আমার মন বলছে, সে এখনও বেঁচে আছে। বর্তমান সরকার সহযোগিতা করলে আমার ছেলেও ফিরে আসবে।

Spread the love