বাড়িআলোকিত টেকনাফমারোতের সহায়তায় মানসিক রোগী রুবেলকে পরিবারের কাছে হস্তান্তর

মারোতের সহায়তায় মানসিক রোগী রুবেলকে পরিবারের কাছে হস্তান্তর

স্টাফ করস্পন্ডেন্ট,টেকনাফঃ-

মানসিক রোগীদের তহবিল ( মারোত) এর ১৪ তম মানসিক রোগী নিজ পরিবারের মাঝে হস্তান্তর করা হয়। সিরাজগঞ্জ পৌরসভার হোসেনপুর গ্রামের আমিনুল ইসলামের ছেলে রুবেল ইসলাম। মানসিক ভারসাম্য হারিয়ে তিন বছর আগে বাড়ি থেকে বের হয়ে যায়।

ঘুরতে ঘুরতে চলে আসে টেকনাফের শাহপরীরদ্বীপ, সেখানে কে বা কিভাবে তার গায়ে আগুন লেগে তার কোমরের নিছে থেকে পূরো পা পুড়ে যায়, এমতাবস্তায় গত ০২-০২-২০১৯ ইং মারোতের উদ্যোগে সংঘটন এর নের্তৃবৃন্দ শাহপরীদ্বীপে মানসিক রোগীদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে ফেরার পথে সাবরাং নয়াবাজারে এসে পৌছালে বাজারের কিছু লোক রুবেল ইসলামকে পোড়া ঝলসানো অবস্থায় মারতের (মানসিক রোগীদের তহবিল) কাছে নিয়ে আসে। 

তখন থেকে মারতের সহসভাপতি বাবু ঝুন্টু বড়ুয়া এককভাবে ঐ মানসিক রোগীকে চিকিৎসা সেবা দিয়ে আসছে, দীর্ঘ পরিশ্রমের পর সে অনেকটা সুস্থ। একটু কথা বলতে পারছে, সে সিরাজগঞ্জ তার বাড়ি এটুকু বলতে পারে। সে সুত্র ধরে পরবর্তীতে এলাকার লোকজন এবং প্রশাসনিক সহযোগিতায় সিরাজগঞ্জ পৌরসভার কাউন্সিলর  সিরাজুল ইসলাম এবং মহিলা কাউন্সিলর রোকেয়া বেগম এর সাথে যোগাযোগ করা হয়।

এলাকায় মাইকিং করে তার পরিবারের সন্ধান পেলে মারতের সাথে যোগাযোগ করে। সে সুত্র ধরে রুবেল ইসলামের মা ও ভাই তাকে নিতে সিরাজগঞ্জ থেকে টেকনাফ আসে ।

মারোতের পক্ষ থেকে তাদেরকে রিসিভ করে মা ছেলের সাক্ষাতের সময় এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। মানসিক ভারসাম্যহীন ছেলেকে পরিবারের কাছে তুলে দেওয়ার সময় সংগঠন এর পক্ষ থেকে এক সংক্ষিপ্ত আলোচনা সভা মানসিক রোগীদের তহবিল ( মারোত) এর সভাপতি আবু সুফিয়ান এর সভাপতিত্বে হাকিম আলী মার্কেটে অনুষ্ঠিত হয়। এতে সংগঠন এর প্রধান উপদেষ্টা অধ্যাপক সন্তোষ কুমার শীল, উপদেষ্টা সাইফুল ইসলাম, উপদেষ্টা ডাঃ জয় শংকর নাথ, সহসভাপতি ডাঃ ঝুন্টু বড়ুয়া, সেক্রেটারি রাজু পাল, জয়েন্ট সেক্রেটারি মোবারক হোসাইন ভুঈয়া, ডাঃ কৃষ্ণ চন্দ্র নাথ, এমাদুল করিম রনি,হারুনুর রশীদ, মোহাম্মদ হোসাইন আমিরী, উজামা, জামাল হোসাইন সহ গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্তিত ছিলেন। সবাই তার জন্য আশীবাদ করবেন যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠে।

মারোত রুবেল ইসলামের পরিবারকে  ৯৮৫০ টাকা নগদ তুলে দেই। টেকনাফ থেকে ঢাকা যাওয়ার জন্য তিনজনের গাড়ির টিকেটের ব্যবস্থা করেন মারোতের উপদেষ্টা সাইফুল ইসলাম। 

মারোতকে নগদ টাকা, ইনজেকশন, গাড়ী ভারা ও বিভিন্ন ভাবে সাহায্য করার জন্য মারোতের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়।

মারোত এর আগে ১৩ জন মানসিক ভারসাম্যহীন রোগিকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করেছে। মারোতের এমন উদ্যোগকে স্বাগতম জানিয়েছেন এলাকাবাসী।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments