বাড়িআলোকিত টেকনাফমালোয়েশিয়াগামী দালালসহ ৩০ রোহিঙ্গা আটক

মালোয়েশিয়াগামী দালালসহ ৩০ রোহিঙ্গা আটক

শাহ মুহাম্মদ রুবেল, (কক্সবাজার)

সমুদ্রপথে মালোয়েশিয়া যাওয়ার পথে কক্সবাজারের টেকনাফ সৈকতে তীর থেকে দালালসহ ৩০ জন রোহিঙ্গাকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সকাল ৭ টায় টেকনাফ বাহারছড়া ইউনিয়নের বড় ডেইল সমুদ্র সৈকত এলাকা থেকে মাছধরার ট্রলারসহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন- জায়নুব, মো. সালমান, ইসমত আরা, নুরকলিমা, হাসিনা, রাসেদা, আছমা, ছোনোয়ারা, রাবেয়া, রমজানা, দিন খায়াজ, রাইজু, নুর চাদেকা, মোশারফা, রফিকা, নুর ফাতেমা, রোকিয়া বেগম, তসলিমা, ইয়াসমিন, তাসলিমা, মো.হাফসা, আরকান বিবি, চোমুদা খাতুন, সুমাইরা, মো. জমির, আবুল ফোয়েজ, মোস্তেফা, রাসেল, ইউনুস, রায়হান। তারা সবাই উখিয়া-টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা। এর মধ্যে চার জন দালাল রয়েছে ও চার জন শিশু রয়েছে।

এ সব তথ্য নিশ্চিত করে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তর মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার বিএন আমিরুল হক জানান, সাগরপথে মালোয়েশিয়া যাওয়ার পথে ডাকাতের কবলে পরে ট্রলারটি। এ সময় তাদের মালপত্র লুট করে ইঞ্জিন বিনষ্ট করে দেয়। পরে তারা ভেসে ভেসে কূলে ভিড়লে তাদের আটক করা হয়। এ বিষয়ে আইনি প্রস্তুতি চলছে।

টেকনাফ বাহারছড়া পুলিশ ফাঁড়ির কর্মকর্তা পরিদর্শক নুর মোহাম্মদ জানান, সাগরে পথে মালোয়েশিয়াগামী ৩০ জন রোহিঙ্গাসহ একটি ট্রলার আটক করা হয়েছে। তারা কেউ মিয়ানমার থেকে অনুপ্রবেশ করছিল কিনা সেটি তদন্ত চলছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments