বাড়িআলোকিত টেকনাফমালয়েশিয়া ফেরত তিন শতাধিক রোহিঙ্গা টেকনাফে আটক

মালয়েশিয়া ফেরত তিন শতাধিক রোহিঙ্গা টেকনাফে আটক

নিজস্ব প্রতিবেদকঃ-

রোহিঙ্গা ভর্তি একটি বড় জাহাজ মালয়েশিয়ার উদ্দেশ্যে দুই মাস আগে কক্সবাজার টেকনাফের  বাহারছড়ার হলবনিয়া পাড়া ঘাট ত্যাগ করে। জাহাজটিতে তিন শতাধিক রোহিঙ্গা ছিল। মালয়েশিয়া পৌঁছালেও সেখানে ভিড়তে পারেনি জাহাজটি। নিরুপায় হয়ে আবার ৩ শতাধিক রোহিঙ্গাকে নিয়ে কক্সবাজার টেকনাফে ফিরে আসে জাহাজটি।

বুধবার (১৫ এপ্রিল) রাত ৯টার দিকে জাহাজটি টেকনাফের বাহারছড়ার হলবনিয়া পাড়া ঘাট এলে ৩ শতাধিক রোহিঙ্গাকে আটক করে বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যরা। এদিকে রোহিঙ্গাদের টেকনাফে আসার খবরে পুরো এলাকায় করোনা আতঙ্ক ছড়িয়ে পড়ে।

টেকনাফ স্টেশন কোস্ট গার্ডের কর্মকর্তা লে. কমান্ডার এম. সোহেল রানা বলেন, রোহিঙ্গা ভর্তি একটি বড় জাহাজ টেকনাফ জাহাজপুরা ঘাট দিয়ে ওঠার সময় ৩ শতাধিক রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তারা বেশ কিছু দিন আগে সাগর পথে মালয়েশিয়া যাত্রা করেছিল। কিন্তু সেখানে ভিড়তে না পেরে আবার চলে আসে। তাদের এক জায়গায় জড়ো করা হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে। আটকরা বেশিরভাগ নারী ও শিশু।

আটক রোহিঙ্গা মো. জোবাইর জানান, দুই মাস আগে ৪৮২ রোহিঙ্গা নিয়ে একটি ট্রলার সাগরপথে মালয়েশিয়ার উদ্দেশে রওয়ানা দেয়। কিন্তু সেদেশে কড়াকড়ির কারণে ঢুকতে না পেরে ফিরে আসে। তিনিও ওই ট্রলারে ছিলেন। এত দিন তারা সাগরে ভাসছিলেন। ট্রলারে ৩৪২ জনের মতো রয়েছেন এবং ২৮ জন মারা গেছেন বলে জানান তিনি। জোবাইর জানান তিনি টেকনাফ নয়াপাড়া ক্যাম্পে থাকতেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments