বাড়িআলোকিত টেকনাফমিয়ানমারে রোহিঙ্গা বোঝাই নৌকা ফেরত

মিয়ানমারে রোহিঙ্গা বোঝাই নৌকা ফেরত

নিউজ ডেস্কঃ-

নাফনদী পেরিয়ে মিয়ানমার থেকে রোহিঙ্গা বোঝাই একটি নৌকা কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে অনুপ্রবেশের চেষ্টা চালায়। এসময় বিজিবির টহলদল তাদেরকে বাধাঁ প্রদান করে এবং স্বদেশে ফেরত পাঠায়।

রোববার (৩০ সেপ্টেম্বর) ভোরে একটি নৌকায় ১৭ জন রোহিঙ্গা টেকনাফের শাহপরীর দ্বীপ সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশের চেষ্টা চালায়।

পরে সকালে তাদের মিয়ানমারে ফেরত পাঠায় বলে দাবি করেন বিজিবি। তার মধ্যে ৮ নারী, ৫ শিশু ও ৩ পুরুষ ছিল।

বিষয়টি নিশ্চত করেছেন টেকনাফ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল অাছাদুদ-জামান চৌধুরী।

তিনি সিভয়েসকে বলেন, ‘একটি নৌকায় করে ১৭ জন রোহিঙ্গাবোঝাই একটি নৌকা নাফ নদ পেরিয়ে সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টাকালে শাহপরীর দ্বীপ এলাকায় প্রতিহত করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। ওই নৌকায় ১৭ জন রোহিঙ্গা ছিল। তারা মিয়ানমার থেকে পালিয়ে এসে সীসান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ চেষ্টা করছিল। অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি।’

জানতে চাইলে টেকনাফ লেদা রোহিঙ্গা শিবিরের চেয়ারম্যান আবদুল মতলব জানান, মিয়ানমারে রয়ে যাওয়া রোহিঙ্গারা ভাল নেই। এখনও কৌশলে তাদের নির্যাতন চালাচ্ছে সেনাবাহিনীরা। ফলে রোহিঙ্গারা এখনও বাংলাদেশে প্রবেশের চেষ্টা চালিয়ে যাচ্ছে।’

গত বছরের ২৫ আগস্ট থেকে মিয়ানমারের সহিংসতায় রোহিঙ্গাদের ওপর নেমে আসে অমানষিক নির্যাতন, হত্যা, ধর্ষণ, অগ্নিসংযোগসহ নিপীড়ন। এসব সহ্য করতে না পেরে বাধ্য হয়ে সীমান্ত দিয়ে বাংলাদেশে পালিয়ে এসেছে লাখ লাখ রোহিঙ্গা।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments