বাড়িআলোকিত টেকনাফমেজর সিনহা হত্যা : শারমিন শাহরিয়ারের করা মামলার বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের...

মেজর সিনহা হত্যা : শারমিন শাহরিয়ারের করা মামলার বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা মামলার আরো শুনানি ১০ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক, আলোকিত টেকনাফ ডটকম
মেজর অবঃ সিনহা মোঃ রাশেদ খান নিহতের ঘটনায় সিনহার বোন শারমিন শাহরিয়ার দায়ের করা হত্যা মামলার বৈধতা চ্যালেঞ্জ করে ১ নং আসামী বরখাস্তকৃত পুলিশ পরিদর্শক লিয়াকতের পক্ষে রিভিশন মামলার পুর্নাঙ্গ শুনানি আগামী ১০ নভেম্বর দিন ধার্য করেছে আদালত। আজ মঙ্গলবার দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল সিনহার বোন শারমিন শাহরিয়ারের পক্ষে সময়ের আবেদনের পরিপ্রেক্ষিতে এই আদেশ দেন। এর আগে পরিদর্শক লিয়াকতের পক্ষে সিনিয়র আইনজীবী এড, মাসুদ সালাহউদ্দিন সিনহার বোন শারমিন শাহরিয়ারের করা মামলার বৈধতা নিয়ে সংক্ষিপ্ত শুনানি করেন। পরে শারমিন শাহরিয়ারের পক্ষে শুনানির জন্য সময়ের আবেদন করা হয়। আগামী ১০ নভেম্বর সিনহা হত্যা মামলার বাদী শারমিন শাহরিয়ারের উপস্থিতিতে পুর্নাঙ্গ শুনানির দিন ধার্য করেন আদালত। শারমিন শাহরিয়ারের পক্ষে সিনিয়র আইনজীবী এড মোহাম্মদ মোস্তফা, পাবলিক প্রসিকিউটর পিপি অ্যাড ফরিদুল আলম সহ সিনিয়র আইনজীবীরা উপস্থিত ছিলেন। গত ৪ অক্টোবর কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে লিয়াকতের পক্ষে মামলাটি দায়ের করা হয়েছিল।  
বরখাস্ত পরিদর্শক  লিয়াকতের নিযুক্ত আইনজীবি এড মাসুদ সালাহউদ্দিন  জানান, গত ৫ আগস্ট ককসবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মেজর সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে যে হত্যা মামলাটি দায়ের করেন। সেই মামলার আদেশের বিরুদ্ধে বৈধতা চ্যালেঞ্জ করে রিভিশন মামলাটি দায়ের করা হয়েছে। কেননা সিনহা হত্যার ঘটনায় পুলিশ বাদী হয়ে ঘটনার পর পরই  আরো দুইটি মামলা দায়ের করেছিল। 
উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে টেকনাফের মেরিন ড্রাইভ রোডে শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এরপর ৫ আগস্ট এ ঘটনায় ৯ জনের বিরুদ্ধে কক্সবাজার আদালতে মামলা করেন সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। মামলাটি র‌্যাবকে তদন্তভার দেয়া হয়। ৬ আগস্ট আদালতে আত্মসমর্পণ করেন টেকনাফের থানার বরখাস্ত হওয়া ওসি প্রদীপ এবং বাহারছরা পুলিশ ফাড়ীর তৎকালীন ইনচার্জ বরখাস্ত হওয়া পরিদর্শক লিয়াকত সহ পুলিশের ৭ সদস্য। পরে র‌্যাব এপিবিএন’র ৩ সদস্য, পুলিশের মামলার ৩ সাক্ষী ও সর্বশেষ পুলিশের একজন কনস্টেবলকে আটক করেন। এই মামলায় এখন মোট আসামী ১৪ জন। ১২ জন আসামী এ পর্যন্ত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।
RELATED ARTICLES

Most Popular

Recent Comments