বাড়িআলোকিত টেকনাফযৌতুকের মামলায় স্বামীর ২ বছরের বিনাশ্রম কারাদণ্ড

যৌতুকের মামলায় স্বামীর ২ বছরের বিনাশ্রম কারাদণ্ড

স্টাফ করসপনডেন্ট, আলোকিত টেকনাফ।

টেকনাফে স্ত্রীর দায়ের করা নারী ও শিশু নির্যাতন মামলায় স্বামীকে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।   ১ লক্ষ টাকা যৌতুকের জন্য মারধর করার ঘটনায় স্বামীর বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছিল। যার মামলা নং নারী ও শিশু নির্যাতন মামলা ৯৭৪/১৮ ইং।  গতকাল মঙ্গলবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩, কক্সবাজার এর বিচারক মোহাম্মদ নুরুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

রায়ে সাজাপ্রাপ্ত আসামী হলেন টেকনাফ উপজেলার আচারবনিয়া এলাকার কলিম উল্লাহ। জানা যায়, ২০১৮ সালের ২৮ জুন ১ লক্ষ টাকার জন্য মারধরের ঘটনায় স্বামী কলিম উল্লাহর বিরুদ্ধে মামলা দায়ের করেন স্ত্রী ছেনুয়ারা বেগম।  মামলায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১ (গ) ধারায় আসামিকে দোষী সাব্যস্ত করে ২ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন বিচারক। বর্তমানে আসামি উক্ত মামলায় সাজা পরোয়ানামূলে সাজা ভোগ করিতেছে।

রাষ্ট্র পক্ষে মামলা পরিচালনা করেন স্পেশাল পি পি এডভোকেট একরামূল হুদা। বাদীনি পক্ষে ছিলেন জনাব এডভোকেট এম জিয়াউর রহমান ও এডভোকেট কামরুল হাসান।

মামলার রায়ের বিষয়ে ছেনুয়ারা বেগমের আইনজীবী এডভোকেট এম,জিয়াউর রহমান বলেন, আসামির বিরুদ্ধে মামলায় আনা অভিযোগ আমরা সন্দেহাতীতভাবে প্রমাণ করতে সক্ষম হয়েছি। এ কারণে আদালত আসামী কলিম উল্লাহকে দুই বছরের বিনাশ্রম সাজা দিয়ে রায় ঘোষণা করেছেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments