বাড়িআলোকিত টেকনাফরামু সেনানিবাসে ৪টি ইউনিটের পতাকা উত্তোলন করলেন সেনা প্রধান

রামু সেনানিবাসে ৪টি ইউনিটের পতাকা উত্তোলন করলেন সেনা প্রধান

বিশেষ প্রতিনিধি।

বাংলাদেশ সেনাবাহিনী দেশের সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি প্রাকৃতিক ও মানব সৃষ্ট দূর্যোগ মোকাবেলাসহ দেশের আর্থসামাজিক এবং অবকাঠামোগত উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে- সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ।
আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে ১০ পদাতিক ডিভিশন রামু সেনানিবাসকে পূর্ণাঙ্গ সেনানিবাস প্রতিষ্ঠার ধাপ হিসেবে ৪টি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।
এর আগে সকাল ১১টায় সেনা প্রধান জেনারেরল আজিজ আহমেদ কক্সবাজারের রামু সেনা নিবাসে উপস্থিত হলে ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার, কক্সবাজার এরিয়া মেজর জেনারেল আহমদ তাবরেজ শামস চৌধুরী, এসবিপি, এনডিসি, পিএসসি তাঁকে অভ্যর্থনা জানান। পরে প্যারেড কমান্ডার মেজর রিফাত উদ্দিন ভূঁইয়ার নেতৃত্বে সেনাবাহিনীর একটি সম্মিলিত চৌকষ দল কুজকাওয়াজ প্রদর্শন এবং সেনাপ্রধানকে জেনারেল সালাম প্রদান করেন।
কুচকাওয়াজ শেষে বাংলাদেশ সেনাবাহিনীর ষ্টেশন সদর দপ্তর রামু ষ্টাটিক সিগন্যাল কোম্পানী রামু, সিএমএইচ রামু এবং ১০ ফিল্ড ইন্টেলিজেন্স ইউনিটের পতাকা উত্তোলন করেন সেনাপ্রধান ও উচ্চ পদস্থ সেনা কর্মকর্তারা।
জেনারেল আজিজ আহমেদ প্রধান অথিতির বক্তব্যে, শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও ৭১ এর সকল শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করে নির্দেশনা মূলক বক্তব্য শুরু করেন। উপস্থিত সেনা সদস্যদের উর্ধ্বতন নেতৃত্বের প্রতি আস্থা, পারস্পারিক বিশ্বাস, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ বজায় রেখে প্রশিক্ষণের মাধ্যমে সুশৃংখল, দক্ষ ও যোগ্য সেনা সদস্য হিসেবে গড়ে উঠার নির্দেশ প্রধান করেন। প্রতিটি সেনা সদস্যকে পেশাদারিত্বের মাধ্যমে অভ্যন্তরীণ ও বাহ্যিক যেকোন হুমকি মোকাবেলায় সদা প্রস্তুত থাকারও নির্দেশ প্রদান করেন।
এসময় তিনি বর্তমান সরকারের নানা উন্নয়নের কথা তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আমাদের বিস্ময়কর এই উন্নয়নের ধারাকে যে কোন বহি:শত্রু আক্রমণ বা বাধাগ্রস্ত করলে বা করতে চাইলে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য সেনাবাহিনী প্রতিজ্ঞাবদ্ধ বলে দাবী করেন।
এসময় সেনা বাহিনীর বিভিন্ন পদস্থ কর্মকর্তা ও সেনা সদস্যরা উপস্থিত ছিলেন।
RELATED ARTICLES

Most Popular

Recent Comments