বাড়িআলোকিত টেকনাফরোহিঙ্গাদের ত্রাণ বিতরণ করলেন ভারতের হাইকমিশনার

রোহিঙ্গাদের ত্রাণ বিতরণ করলেন ভারতের হাইকমিশনার

আলোকিত টেকনাফ ডেস্কঃ-

ভারত সরকারের পক্ষে বাংলাদেশের প্রতি বন্ধুত্বের সহযোগিতা স্বরূপ রোহিঙ্গাদের শরণার্থীদের জন্য ‘অপারেশন ইনসানিয়াত’র তৃতীয় চালান হস্তান্তর করেছেন ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা।

ভারত থেকে সোমবার (১৭ সেপ্টেম্বর) সকালে কক্সবাজার বিমানবন্দরে আসা তৃতীয় দফার ত্রাণ সামগ্রী দুর্যোগ ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার কাছে হস্তান্তর করেন তিনি।

তৃতীয় দফায় এসেছে ১০ লাখ ১০ হাজার লিটার কেরোসিন তেল ও ২০ হাজার স্টোভ।

এর আগে সকাল সাড়ে ৯টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি ফ্লাইটে কক্সবাজার পৌঁছান হাইকমিশনার। এসময় তার সঙ্গে ছিলেন হাইকমিশনের প্রথম সচিব রাজেশ উইকে, নবনীতা চৌধুরী, অ্যাটাশে (প্রেস) রঞ্জন মণ্ডল প্রমুখ।

মিয়ানমার থেকে বিতাড়িত হয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের জন্য এর আগে ২০১৭ সালের ১৪ সেপ্টেম্বর প্রথম দফায় ৫৩ টন খাদ্য সামগ্রী পাঠায় ভারত। তার মধ্যে ছিল চাল, ডাল, চিনি, লবণ, বিস্কুট, গুঁড়ো দুধ, নুডলস, সাবান, মশারি ও তেল।

মানবিক এ সহযোগিতার স্মারক হিসেবে সবশেষ চলতি বছরের মে মাসে ১০৪ মেট্রিক টন গুঁড়ো দুধ, ১০২ মেট্রিক টন শুঁটকি মাছ, ৬১ মেট্রিক টন শিশুখাদ্য, ৫০ হাজার রেইনকোট এবং ৫০ হাজার গাম বুট পাঠায় ভারত। যা চট্টগ্রামে হস্তান্তর করেন শ্রিংলা।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments