বাড়িআলোকিত টেকনাফরোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকায় গোলাগুলি, আহত ৩

রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকায় গোলাগুলি, আহত ৩

নিজস্ব প্রতিবেদকঃ-

কক্সবাজারের হ্নীলা নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পশ্চিম লেদায় চাঁদার দাবিতে গোলাগুলিতে তিন শ্রমিক গুলিবিদ্ধ হয়েছেন। পাশবর্তী রোহিঙ্গা ক্যাম্প কবরস্থানের ড্রেন নির্মাণ কাজে নিয়োজিতদের কাছে স্থানীয় ডাকাত দল চাঁদা দাবি করে। এতে তারা চাঁদা দিতে অস্বীকৃতি জানালে এই গোলাগুলির ঘটনা ঘটে।

শনিবার (৫ অক্টোবর) বেলা ১১টার দিকে উপজেলার নয়াপাড়া ২৬ নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প সংলগ্ন পাহাড়ের পাদদেশে সংঘঠিত গোলাগুলিতে এই আহতের ঘটনা ঘটে।

সূত্র জানায়, শনিবার একটি এনজিওর অর্থায়নে কবরস্থানের ড্রেন নির্মাণ করছিল স্থানীয় শ্রমিক। স্থানীয় একটি সঙ্গবদ্ধ ডাকাত দল তাদের ওপর গুলি চালায়।  শ্রমিক ফজু আহমদ বৈদ্যের ছেলে রবিউল আলম (৩০), মো. হাছনের ছেলে সৈয়দ নুর (২৬) ও মৃত লাল মিয়ার ছেলে সরু হোছেন (৩৭) গুলিবিদ্ধ হন।

তাদের দ্রুত উদ্ধার করে টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসা দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার রেফার করা হয়। এদের মধ্যে রবিউল আলমের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

স্থানীয় সূত্রের দাবি, পাশবর্তী রোহিঙ্গা ক্যাম্প কবরস্থানের ড্রেন নির্মাণ কাজ হতে ডাকাত নুরু ছালাম গং ২ লাখ চাঁদা দাবি করে। তা দিতে অস্বীকায় করায় গোলাগুলির ঘটনা ঘটে।

এ ব্যাপারে টেকনাফ মডেল থানার ওসি (অপারেশন) রাকিবুল ইসলাম জানান, এই ধরনের কোনো ঘটনা সম্পর্কে তিনি অবগত নন।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে ওই এলাকার পাহাড়ের পাদদেশে ডাকাত নুরু ছালামের নেতৃত্বে ১৫/২০ জনের স্বশস্ত্র গ্রুপ মাদক চোরাচালান নিয়ন্ত্রণ, অপহরণ, চাঁদাবাজিসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের মাধ্যমে এলাকায় অস্থিতিশীল করে রেখেছে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments