বাড়িআলোকিত টেকনাফরোহিঙ্গা ডাকাতকে গলা কেটে হত্যার গুঞ্জন

রোহিঙ্গা ডাকাতকে গলা কেটে হত্যার গুঞ্জন

নিউজ ডেস্ক।

টেকনাফের রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিক ইয়াবা চোরাচালান, রোহিঙ্গা উগ্রপন্থি সংগঠনের নিয়ন্ত্রণ ও বিদেশি টাকার ভাগ নিয়ে দ্বন্দ্বের জের ধরে রোহিঙ্গা ডাকাত দলের সর্দার কালা সেলিমকে গলা কেটে হত্যার করা হয়েছে বলে গুঞ্জন উঠেছে। তার সেকেন্ড ইন কমান্ড ডাকাত জাকিরই তাকে হত্যা করেছে বলে জানা গেছে।

এই গুঞ্জনের সূত্রধরে শরণার্থী ক্যাম্পসহ তার পার্শ্ববর্তী এলাকার জনসাধারণের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তবে এ বিষয়ে পুলিশের কাছ থেকে সুস্পষ্ট বক্তব্য পাওয়া যায়নি।

স্থানীয় একটি সূত্রে জানা গেছে, সোমবার (৭ অক্টোবর) রাত সাড়ে ৮টা নাগাদ ডাকাত সর্দার কালা সেলিম টেকনাফের হ্নীলা ইউনিয়নের নয়াপড়া শালবাগান রোহিঙ্গা শিবির সংলগ্ন পাহাড়ি আস্তানায় সশস্ত্র পাহারায় ঘুমিয়ে ছিল। এ সময় পূর্বপরিকল্পনা মোতাবেক তার ডাকাত দলের সেকেন্ড ইন কমান্ড রোহিঙ্গা ডাকাত জাকির তাকে গলা কেটে মৃত্যু নিশ্চিত করে। রাত সাড়ে ১০টা নাগাদ খুন হওয়া ডাকাত কালা সেলিমকে পাহাড়ে পুঁতে ফেলার খবর ছড়িয়ে পড়লে সাধারণ রোহিঙ্গা এবং স্থানীয় বাসিন্দাদের মধ্যে অজানা আতঙ্ক ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে আইন-শৃঙ্খলা বাহিনী অবগত হলে টেকনাফ মডেল থানা পুলিশ ও গ্রামবাসীসহ পাহাড়ে নিহত ডাকাত সর্দার কালা সেলিমের মৃতদেহ উদ্ধারে অভিযান পরিচালনা করে। তবে তারা কোথাও কালা সেলিমের লাশ পায়নি। এ বিষয়ে অভিযান পরিচালনাকারী পুলিশ কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে যোগাযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

তবে হ্নীলা ইউনিয়ন পরিষদের দফাদার নুরুল আমিন জানান, খবর পেয়ে আমরা পুলিশের সঙ্গে গিয়েছিলাম। কোনো ধরনের মৃতদেহের সন্ধান পাওয়া যায়নি।

এ দিকে ইয়াবা গডফাদার নুর মোহাম্মদ ওরফে নুর পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হওয়ার পর বড় বড় ইয়াবার চালান ও উগ্রপন্থি সংগঠন নিয়ন্ত্রণ এবং রোহিঙ্গা শিবির কেন্দ্রিক বিদেশি টাকার ভাগ-বাটোয়ারা নিয়ে সৃষ্ট দ্বন্দ্বের জের ধরে এই  হত্যাকাণ্ড ঘটেছে বলে স্থানীয় এবং রোহিঙ্গা ক্যাম্পের একাধিক সূত্রের দাবি।

প্রসঙ্গত, নিহত ডাকাত সর্দার কালা সেলিম এবং তার খুনি ডাকাত জাকির সম্প্রতি খুন হওয়া হ্নীলা ওয়ার্ড যুবলীগের সভাপতি ওমর ফারুক হত্যা মামলার পলাতক আসামি।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments