বাড়িআলোকিত টেকনাফরোহিঙ্গা প্রত্যাবাসন সরকারের মূল লক্ষ্য : স্থানীয় সরকার মন্ত্রী

রোহিঙ্গা প্রত্যাবাসন সরকারের মূল লক্ষ্য : স্থানীয় সরকার মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিক কারণে উদ্বাস্তু মিয়ানমারের নাগরিকদের আশ্রয় দিয়েছে।  তাদের প্রত্যাবাসন করাই আমাদের মূল লক্ষ্য। এ বিষয়ে আন্তর্জাতিক মহলের সাথে আলোচনা অব্যাহত রয়েছে।

 

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প-৪ এক্সটেনশনে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক সুপেয় পানির পাম্প উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

 

তিনি বলেন, রোহিঙ্গা সংকটে ক্ষতিগ্রস্ত স্থানীয়দের জন্য সহযোগিতা বৃদ্ধি করতে আন্তর্জাতিক দাতা সংস্থাগুলোকে আহ্বান জানান। পাশাপাশি রোহিঙ্গাদের কারণে কক্সবাজারের পরিবেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে। তাই পানি, জলাশয় এবং বর্জ্য ব্যবস্থাপনায় আরও উন্নয়ন করতে হবে।’

 

 

এ সময় উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালউদ্দীন আহমেদ, এলজিইডির প্রধান প্রকৌশলী সুশংকর চন্দ্র আর্চায্য, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. সাইফুর রহমান, অতিরিক্ত শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শামসুদ্দৌজা নয়ন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শ্রাবন্তী রায়সহ অনেকে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments