বাড়িআলোকিত টেকনাফরোহিঙ্গা শিবিরে দুই অস্ত্রধারী দলের গোলাগুলি : নিহত-১

রোহিঙ্গা শিবিরে দুই অস্ত্রধারী দলের গোলাগুলি : নিহত-১

নিজস্ব প্রতিবেদক।

কক্সবাজারের সীমান্ত উপজেলা উখিয়ার রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে দুই দল অস্ত্রধারীর মধ্যে গোলাগুলির ঘটনায় মোহাম্মদ জাবেদ (২০) নামে একজন রোহিঙ্গা সন্ত্রাসী নিহত হয়েছেন।

নিহত জাবেদ উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের তানজিমারখোলায় অবস্থিত ১৯ নম্বর রোহিঙ্গা শরণার্থী শিবিরের ডি/৪ ব্লকের বাসিন্দা ও রোহিঙ্গা নাগরিক মোহাম্মদ ইসলামের ছেলে।

সোমবার (২৫ জানুয়ারি) দিবাগত রাত একটার দিকে উপজেলার পালংখালী ইউনিয়নের তানজিমারখোলা ১৯ নম্বর রোহিঙ্গা শরণার্থী শিবিরে ডি/৮ ব্লকে এ ঘটনাটি ঘটেছে।

এই তথ্য সাংবাদিকদের নিশ্চিত করেছেন কক্সবাজার ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক।

ঘটনার প্রত্যক্ষদর্শী ও এপিবিএন সূত্র জানান, সোমবার রাতে রোহিঙ্গা শরণার্থী শিবিরে রোহিঙ্গা সন্ত্রাসী মোজাম্মেল ওরফে শেখ ও মৌলভী ইউনুসের নেতৃত্বে ১০-১২ জন অস্ত্রধারী ডি/৮ ব্লকের রাস্তা দিয়ে যাওয়ার সময় স্থানীয় পালংখালীর ঘোনারপাড়ার অপর একটি সন্ত্রাসী দলের নেতা নুরুল হাকিম ওরফে মনুইয়া নেতৃত্বে ৭-৮ জন তাদের পথ রোধ করে এবং রাতের বেলায় রোহিঙ্গা শিবির সংশ্লিষ্ট এলাকায় ঘোরাঘুরি না করতে নিষেধ করে। এ নিয়ে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ শুরু হয়।

সুত্র মতে, দু’পক্ষের মধ্যে ৩-৪ রাউন্ড গুলি বিনিময়ের ঘটনা ঘটে। ওই সময় উভয়পক্ষের গোলাগুলিতে রোহিঙ্গা শরণার্থী শিবিরের ডি/৪ ব্লকের বাসিন্দা সন্ত্রাসী মোহাম্মদ জাবেদ গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে রোহিঙ্গা শরণার্থী শিবিরের স্বাস্থ্য সেবা কেন্দ্র নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক জাবেদকে মৃত ঘোষণা করেন।

এপিবিএন অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক বলেন, নিহত রোহিঙ্গা নাগরিকের লাশটি উদ্ধার করে শিবিরের ইনচার্জ (সিআইসি) কার্যালয়ে আনার পর আজ মঙ্গলবার সকালে লাশটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments