বাড়িকক্সবাজারলকডাউন লঙ্ঘনে দোকান খোলা রাখায় চকরিয়া পৌরসভা ডুলহাজারায় ৫২,৫০০ টাকা জরিমানা

লকডাউন লঙ্ঘনে দোকান খোলা রাখায় চকরিয়া পৌরসভা ডুলহাজারায় ৫২,৫০০ টাকা জরিমানা

এম.জিয়াবুল হক,চকরিয়া

কক্সবাজার জেলা প্রশাসনের নির্দেশনার সঙ্গে সমন্বয় রেখে চকরিয়া উপজেলা প্রশাসন সম্প্রতি উপজেলা পরিষদে অনুষ্ঠিত জরুরী সভার সিদ্বান্তের প্রেক্ষিতে চকরিয়া উপজেলার পৌর এলাকা এবং উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ২, ৩, ও ৮ নম্বর ওয়ার্ডকে করোনাভাইরাস সংক্রমণের ‘রেড জোন’ হিসেবে ঘোষণা করেছে।

৭ জুন মধ্যরাত ১২টার পর থেকে চকরিয়া পৌরসভা ও ডুলাহাজারা ইউনিয়নে রেডজোন ঘোষণাকৃত এলাকাসমূহের প্রধান সড়কগুলোতে চকরিয়া উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইউএনও সৈয়দ সামসুল তাবরীজ এর নেতৃত্বে পুলিশ এবং আলাদাভাবে সেনাবাহিনী সদস্যরা টহল কার্যক্রম বৃদ্ধি করা হয়েছে।

জানা গেছে, চকরিয়া উপজেলা প্রশাসনের নির্দেশনার পরও রেডজোন ঘোষণাকৃত এলাকা সমূহে সরকারি বিধি নিষেধ অমান্য করে দোকান খোলা রাখায় অভিযান পরিচালনা করেছে উপজেলা ভ্রাম্যমান আদালত। সোমবার (৮জুন) বিকাল ৪.০০ ঘটিকা হতে ৭.০০ ঘটিকা পর্যন্ত চকরিয়া পৌরসভা এবং ডুলহাজারা ইউনিয়নের লকডাইন এলাকায় করোনা সংক্রমণ এর বিস্তার রোধে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ। 

অভিযানে আদালত সরকারি বিধি নিষেধ অমান্য করে দোকান খোলা রাখার অপরাধে বিভিন্ন দোকানীকে ৫২ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে। অভিযানের সময় চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম, চকরিয়া থানার ওসি মো.হাবিবুর রহমান রেড জোন এলাকায় পরিদর্শন করেন। ইউএনও সৈয়দ সামসুল তাবরীজ বলেন, লকডাইন এলাকায় করোনা সংক্রমণ এর বিস্তার রোধে মোবাইল কোর্টের  অভিযান চলমান থাকবে। সবাই  মুখে মাস্ক ব্যবহার করুন। ঘরে থাকবেন নিরাপদে থাকবেন।
আপনি ও আপনার পরিবার সুরক্ষিত থাকবে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments