বাড়িকক্সবাজারলক্ষ্যারচরে ১২শত গরীব পরিবারকে ঈদ উপহার দিলো মুক্তিযোদ্ধা আনোয়ার বাঙ্গালী কল্যাণ ট্রাস্ট

লক্ষ্যারচরে ১২শত গরীব পরিবারকে ঈদ উপহার দিলো মুক্তিযোদ্ধা আনোয়ার বাঙ্গালী কল্যাণ ট্রাস্ট

এম.জিয়াবুল হক,চকরিয়া

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে কক্সবাজারের চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের ১২শত অসহায় পরিবারের মাঝে নিজস্ব উদ্যোগে ঈদ উপহার সামগ্রী তুলে দিয়েছেন বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী কল্যাণ ট্রাস্ট। প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা অনুযায়ী বাড়িতে অবস্থান নেয়া অসহায় পরিবার গুলোর মাঝে সরকারী নির্দেশনা অনুযায়ী সামাজিক দুরত্ব বজায় রেখে এসব উপহার সামগ্রী তুলে দেয়া হয়। শনিবার (২৩ মে) সকাল সাড়ে ১০টায় লক্ষ্যারচর ইউনিয়নের মুক্তিযোদ্ধা কুঠির সংলগ্ন কল্যান ট্রাস্টের কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঈদ উপহার সামগ্রী বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধূরী।


পরে সরকারী নির্দেশনা অনুযায়ী সামাজিক দুরত্ব বজায় রেখে ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ১২শত পরিবারে মাঝে পর্যায়ক্রমে এসব ঈদ উপহার সামগ্রী তুলে দেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান রেজাউল করিম সেলিম। এ সময় প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালীর সহধর্মিণী ও লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নেচারা বেগম, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম. জাহেদ চৌধূরী, সাধারণ সম্পাদক মিজবাউল হক, সাংবাদিক এস এম হানিফ, সাংবাদিক এ কে এম ইকবাল ফারুক, বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী কল্যাণ ট্রাস্টের নির্বাহী পরিচালক, এম কে মোহাম্মদ মিরাজ ও জিয়াউল করিম মো. তারেক ও সাংবাদিক রাজুদাশসহ ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আবু শামা ও আজহার উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।


বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, জাতির ক্রান্তিলগ্নে প্রয়াত বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী কল্যাণ ট্রাস্টের নিজস্ব উদ্যোগে ১২শত অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণের কর্মসূচি সত্যিই একটি প্রশংসনীয় উদ্যোগ। আমি এ মহৎ উদ্যোগ গ্রহনের জন্য লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান রেজাউল করিম সেলিমসহ তার পরিবারকে সাধুবাদ জানাই। জাতির এ ক্রান্তিলগ্নে এ ধনের মহৎ উদ্যোগ গ্রহনের মাধ্যমে অসহায় পরিবারে সাহায্যার্থে এগিয়ে আসার জন্য সমাজের বিত্তবানদের প্রতিও আহবান জানান ইউএনও সৈয়দ শামসুল তাবরীজ।


লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান রেজাউল করিম সেলিম বলেন, প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা অনুযায়ী বাড়িতে অবস্থান নেয়া লক্ষ্যারচর ইউনিয়নের ১২শত অসহায় পরিবারের মাঝে  ঈদ উহার সামগ্রী হিসেবে শাড়ি, লুঙ্গি বিতরণ করা হয়। সরকারী নির্দেশনা অনুযায়ী সামাজিক দুরত্ব বজায় রেখেই ইউনিয়নের ৯টি ওয়ার্ড যথাক্রমে মন্ডল পাড়া, হাজী পাড়া, জহির পাড়া, রুস্তম আলী চৌধূরী পাড়া, উত্তর পাড়া, চরপাড়া, পূর্ব পাড়া, পূর্ব মাঝের পাড়া, জিদ্দা বাজার ও স্কুল পাড়া এলাকার ১২শত অসহায় পরিবারের মাঝে পর্যায়ক্রমে এসব ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।


তিনি আরও বলেন, ইতিপূর্বে কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে লক্ষ্যারচর ইউনিয়নের এক হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান, ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়। বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বাঙ্গালী কল্যাণ ট্রাস্ট অতীতে সব সময় অসহায় জনগনের পাশে ছিল, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও সব সময় অসহায়দের পাশে থাকবে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments