বাড়িআলোকিত টেকনাফশতভাগ পাস নিয়ে দ্বিতীয়বারের মতো টেকনাফ উপজেলার শীর্ষে সাবরাং উচ্চ বিদ্যালয়

শতভাগ পাস নিয়ে দ্বিতীয়বারের মতো টেকনাফ উপজেলার শীর্ষে সাবরাং উচ্চ বিদ্যালয়

শাহ মোঃ রুবেল,  আলোকিত টেকনাফ ডট কম।

২০১৯ সালের এসএসসি পরীক্ষায় টেকনাফ উপজেলাধীন সকল বিদ্যালয় এর মধ্যে শীর্ষ স্থান অধিকার করার গৌরব অর্জন করেছেন সাবরাং উচ্চ বিদ্যালয়। ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় ৭৯ জন অংশগ্রহণ করে  প্রত্যেকে কৃতিত্বের সাথে পাশ করেছেন। শতভাগ পাস নিয়ে সীমান্তের এই স্কুলটি মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে।

সাবরাং উচ্চ বিদ্যালয় এর জন্য এই কৃতিত্ব প্রথমবারের মতো নয়।  টানা দ্বিতীয়বারের মতো উপজেলার শীর্ষ স্থান ধরে রেখেছেন এই বিদ্যালয়টি । শুধু উপজেলায় নয় কক্সবাজার জেলায় পাসের হারে দ্বিতীয়বারের মতো শীর্ষস্থানটি  আঁকড়ে রেখেছেন বিদ্যালয়টি।

উপর্যপুরি ভালো ফলাফলে শীর্ষে থাকা এই বিদ্যালয়টির একজন এ প্লাস পেয়ে বিদ্যালয়টির সুনাম  উপজেলা তথা জেলার সর্বত্র ছড়িয়ে পড়েছে।

সারাদেশে ফলাফলে ছাত্রদের চেয়ে ছাত্রীরা এগিয়ে আছে।   সাবরাং উচ্চ বিদ্যালয়ে ও তার ব্যতিক্রম হয়নি। সাবরাংয়ের লেজির পাড়ার তাকরীমা আক্তার মানবিক শাখায় এ প্লাস পেয়ে বিদ্যালয়টিকে অনন্য উচ্চতায় নিয়ে গেছে।

সাবরাং উচ্চ বিদ্যালয়ের উপর্যপরি ভালো ফলাফলে সীমান্ত ইউনিয়নটিতে আনন্দে  অনেক অভিভাবককে মিষ্টি বিতরণ করতে দেখা গেছে। পরস্পর কোলাকুলি কুশল বিনিময় চোখে আনন্দ অশ্রু বুকে গর্ববোধ নিয়ে অনেককে ঘড়ে ফিরে যেতে দেখা গেছে।  আমাদের এই প্রতিবেদক এর সাথে কয়েকজন অভিভাবকের কথা হয় তারা জানান, আমাদের সন্তান কে সাবরাং উচ্চ বিদ্যালয় পড়াশোনা করিয়ে আমরা যে ভালো সিদ্ধান্ত নিয়েছি সেটার প্রমান আজকে  পেলাম।

২০১৯  সালের এসএসসি পরীক্ষায় টেকনাফ উপজেলাধীন ১৩ টি উচ্চ বিদ্যালয় অংশগ্রহণ করেন তারমধ্যে প্রথম স্থানটি বরাবরের মত  ধরে রেখেছেন সাবরাং উচ্চ বিদ্যালয় দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ স্থান নিয়ে আছেন যথাক্রমে বশির আহমদ উচ্চ বিদ্যালয়, এজাহার বালিকা সরকারি উচ্চ বিদ্যালয্‌ এবং নয়াপাড়া নবী হোসেন  উচ্চ বিদ্যালয়।

সাবরাং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুফিজ  উদ দৌলা বলেন, শিক্ষকদের আন্তরিকতা, ছাত্রছাত্রী ও অভিভবকদের যৌথ প্রচেষ্টার ফসল এবারের ফলাফল। আগামীতে ফলাফল আরও ভাল করার ব্যপারে শিক্ষকরা শতভাগ আশাবাদী।

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments