বাড়িআলোকিত টেকনাফশাহ্পরীরদ্বীপ বেঁড়িবাধ স্থায়ীভাবে মেরামত করতে সংসদে দাবী জানালেন- শাহীন আক্তার এমপি

শাহ্পরীরদ্বীপ বেঁড়িবাধ স্থায়ীভাবে মেরামত করতে সংসদে দাবী জানালেন- শাহীন আক্তার এমপি

নিজস্ব প্রতিনিধি ঢাকাঃ

কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ বেঁড়িবাধের স্থায়ী মেরামত করার দাবী জানিয়েছেন কক্সবাজার-৪ উখিয়া-টেকনাফ আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য শাহীন আক্তার এমপি।

তিনি আজ বুধবার বিকেলে মহান জাতীয় সংসদে ৭১ বিধিতে এই দাবী জানান। ৪ মার্চ সোমবার সন্ধ্যায় তিনি তার লিখিত বক্তব্যে বলেন, উখিয়া-টেকনাফ একটি উপকূলীয় এলাকার ১৯৯৭ সালে টেকনাফ উপজেলার শাহ্পরীরদ্বীপ উপকূলীয় এলাকায় একটি স্থানীয় বেরি বাঁধ নির্মিত হয়। প্রতি বছর নানা প্রাকৃতিক দুর্যোগ ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসে বেড়িবাঁধটি ক্ষতিগ্রস্ত হয় প্রতিবছর বর্ষা মৌসুমে বেড়িবাঁধ ভেঙ্গে প্রায় অর্ধ শতাধিক ঘরবাড়ি পানির নিচে তলিয়ে যায়। এবং শত শত একর ফসলি জমি পানির নিচে তলিয়ে যায়। প্রাকৃতিক এই বিরূপ প্রভাবের কারণে এলাকার জনজীবনে দুর্ভোগ নেমে আসার পাশাপাশি ব্যাপক অর্থনৈতিক সংকট সৃষ্টি হচ্ছে। তাছাড়া আমি আমার নির্বাচনী এলাকার জনগণের কাছে প্রতিশ্রুতিবধ্য বর্তমান সরকারের সময়কালের মধ্যে বেড়িবাঁধের কাজটি সম্পন্ন করব। বিষয়টি অন্তত জনগুরুত্বপূর্ণ বিদায় অগ্রধিকার ভিত্তিতে টেকনাফ শাহপরীর দ্বীপে জরুরি ভিত্তিতে স্থায়ীভাবে মেরামত ও সংযোগ মাননীয় পানি সম্পদ মন্ত্রীদের দৃষ্টি আকর্ষণ করেন।

এছাড়া, উখিয়া কলেজকে জাতীয়করন করণ, উখিয়া-টেকনাফ উপজেলায় দুইটি স্কুল এমপিওভুক্ত করন, কক্সবাজার থেকে টেকনাফ আঞ্চলিক মহাসড়কটি সম্প্রসারণ, জালিয়াপালং টিউলিপ হোটেলের সামনে থেকে  মনখালি পর্যন্ত বিদ্যুৎ সংযোগ স্থাপনসহ বিভিন্ন উন্নয়নমুলক প্রকল্পের জন্য সংশ্লিষ্ট মন্ত্রীদের দৃষ্টি আকর্ষণ করেন

RELATED ARTICLES

Most Popular

Recent Comments