বাড়িআলোকিত টেকনাফশিক্ষামন্ত্রী হলেন ডা. দীপু মনিঃ মোহাম্মদ ইসমাইল সিআইপি'র অভিনন্দন

শিক্ষামন্ত্রী হলেন ডা. দীপু মনিঃ মোহাম্মদ ইসমাইল সিআইপি’র অভিনন্দন

শাহ্‌ মুহাম্মদ রুবেল, আলোকিত টেকনাফঃ-

পররাষ্ট্র থেকে শিক্ষা-এই নিয়ে দ্বিতীয় দফায় পূর্ণমন্ত্রী হলেন ডা. দীপু মনি এমপি। আওয়ামী লীগের নেতৃত্বে গঠিত নতুন সরকারের মন্ত্রীসভায় স্থান পেলেন তিনি। গত ৫ বছর বাদ দিয়ে তার আগে বিগত ২০০৯-২০১৪ পর্যন্ত সরকারের পররাষ্ট্রমন্ত্রী ছিলেন ডা. দীপু মনি। ওই সময় দেশের সমুদ্রসীমা বিজয়সহ বেশকিছু গুরুত্বপূর্ণ অর্জন ছিল তাঁর।

ডা. দীপু মনি এমপি আওয়ামী লীগের নেতৃত্বে গঠিত নতুন সরকারের মন্ত্রীসভায় শিক্ষামন্ত্রী নির্বাচিত হওয়ায় শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মোহাম্মদ ইসমাইল সিআইপি। আজ রবিবার ডা. দীপু মনি এমপি’র বাসভবনে উপস্থিত হয়ে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা ও মোবারকবাদ জানান। এসময় উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা চেয়াম্যান জাফর আহম্মদ।

চাঁদপুর-৩ সদর-হাইমচর আসন থেকে এই নিয়ে তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন ডা. দীপু মনি। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। তাছাড়া বিগত দশম সংসদে পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন তিনি।

নবম সংসদ নির্বাচনে প্রথমবারের মতো নির্বাচিত হয়ে আলোচনায় আসেন ডা. দীপু মনি। ওই সময় সরকার গঠিত হলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হন তিনি। এতে দেশের সমুদ্রসীমা বিজয়সহ বেশকিছু গুরুত্বপূর্ণ অর্জন ছিল তাঁর। আওয়ামী লীগ সরকারের ভাবমূর্তি উজ্জ্বল করায় এতে দেশ ছাড়িয়ে বহির্বিশ্বেও আলোচিত ব্যক্তিত্বে পরিণত হন ডা. দীপু মনি।

তাঁর বাবা ছিলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, ছাত্রলীগের সাধারণ সম্পাদক, বিশিষ্ট সাংবাদিক এবং ৫২ এর ভাষা সৈনিক এম এ ওয়াদুদ। একমাত্র ভাই ডা. জেআর ওয়াদুদ টিপু দেশের একজন বিশেষজ্ঞ চিকিৎসক। চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের রাঢ়িরচর গ্রামে তাদের পৈত্রিক বাড়ি।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments