বাড়িআলোকিত টেকনাফশ্রদ্ধা-ভালোবাসায় প্রিয় মাষ্টার আনোয়ার কামালের শেষ বিদায়ে জনতার ঢল

শ্রদ্ধা-ভালোবাসায় প্রিয় মাষ্টার আনোয়ার কামালের শেষ বিদায়ে জনতার ঢল

শাহ্‌ মুহাম্মদ রুবেল, আলোকিত টেকনাফঃ-

সর্বস্তরের মানুষের হৃদয় নিংড়ানো ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত হলেন টেকনাফ পৌরসভা কুলাল পাড়ার বাসিন্দা মরহুম মৌলানা ওজির আলীর তৃতীয় পুত্র ও মরহুম মাস্টার আবুল কালামের ছোট ভাই মাস্টার আনোয়ার কামাল। আজ শুক্রবার বাদে জুমা মরহুমের পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয়।

ভালোবাসার এমন মহাসমুদ্র কখনো দেখেনি টেকনাফ: এ এক অভূতপূর্ব দৃশ্য! ঈদে যে টেকনাফ পৌরসভা ঈদগাহ ময়দান মুখরিত হয় লাখো মুসল্লির পদভারে, সেই ঈদগাহ ময়দান এবার মহাসমুদ্রের রূপ নিলো শোকাহত মানুষের ভিড়ে। চোখে অশ্রু আর নীরব বেদনা নিয়ে লাখো মানুষ অংশ নিলেন প্রিয় মাষ্টার আনোয়ার কামালের নামাজে জানাজায়।
আজ শুক্রবার বাদে জুমা নামাজে জানাজা শুরু হলেও এর অনেক আগেই জনসমুদ্রে পরিণত হয় ঐতিহাসিক এই ঈদগাহ ময়দান। সারা বাংলাদেশের মানুষকে হয়তো টেকনাফবাসী দেখাতে চেয়েছিলেন, প্রিয় মাষ্টার আনোয়ার কামালের প্রতি ভালোবাসার নমুনা। প্রিয় মাষ্টারের জানাজার নামাজ তাই হয়ে যায় মহাসমুদ্র। ভালোবাসার এমন মহাসমুদ্র এর আগে কখনো দেখেনি টেকনাফ। প্রিয় মাষ্টারকে শেষ বিদায় জানানোর জন্য লাখো জনতার এমন ভিড় হয়তো বা কখনো দেখবেও না টেকনাফ।
সকাল থেকেই শোকাহত মানুষ আসতে শুরু করেন পৌরসভার ঈদগাহ মাঠে। প্রিয় মাষ্টারকে শেষবারের মতো একপলক দেখার জন্য মানুষ দাঁড়িয়ে ছিল রাস্তার দু’ধারে।মহাসমুদ্রে পরিণত হওয়ায় মাঠের আশেপাশের রাস্তা পর্যন্ত জায়গা করে নিয়ে মানুষ জানাজায় অংশ নেন।
মাস্টার আনোয়ার কামালের মৃত্যুকালে বয়স হয়েছিল ৬৪ বছর। ৩১ ই জানুয়ারি বৃহস্পতিবার রাত ৮.২০ মিনিটের সময় টেকনাফ উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি  ১ ছেলে ৪ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তবে দীর্ঘদিন ধরে বার্ধক্য জনিক সমস্যা ও বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।
জানাজায় উখিয়া টেকনাফের  সাবেক সাংসদ আলহাজ্ব আব্দুর রহমান বদি,দৈনিক প্রথম আলোর কক্সবাজার জেলার অফিস প্রধান আব্দুল কুদ্দুস রানা, পৌর আওয়ামীলীগের সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, সাধারন সম্পাদক মোঃ আলম বাহাদুর, যুবলীগের আহব্বায়ক তোয়াক্কুল হোসাইন, পৌরসভার প্যানেল মেয়র মোঃ আব্দুল্লাহ মনির, বিশিষ্ঠ শিক্ষানূরাগী মোঃ ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলমসহ সর্বস্তরের মানুষ অংশ নেন।

 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments