বাড়িআলোকিত টেকনাফসাংবাদিকদের তথ্য না দেওয়া শুভকর নয় : ত্রাণ প্রতিমন্ত্রী

সাংবাদিকদের তথ্য না দেওয়া শুভকর নয় : ত্রাণ প্রতিমন্ত্রী

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহবুব আলম তালুকদারকে সাংবাদিকবান্ধব হতে বলেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি। তিনি বলেন, গণমাধ্যমকর্মীদের তথ্য না দেওয়া শুভকর হবে না। কারণ, গণমাধ্যমকর্মীরা হচ্ছেন জাতির প্রাণ। তাদের মাধ্যমে সরকার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারে।

বুধবার (৫ ফেব্রুয়ারি) দুপুরে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প-৪ (এক্স) পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ‘আরআরআরসি’ মাহবুব আলম তালুকদারকে উদ্দেশ্য করে এসব কথা বলেন।

সাংবাদিকরা অভিযোগ করেন, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহবুব আলম তালুকদার কক্সবাজারে যোগদানের পর থেকে গণমাধ্যমকর্মীদের এড়িয়ে চলেছেন। এ পর্যন্ত কোনো সাংবাদিকদের তথ্য প্রদান থেকে বিরত রয়েছেন। এতে করে সাংবাদিকদের সঙ্গে ‘আরআরআরসি’ অফিসের সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে। এমনকি ‘আরআরআরসি’ কার্যালয়ে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেন।

এসব অভিযোগ শোনার পর ত্রাণ প্রতিমন্ত্রী সঙ্গে সঙ্গে উপস্থিত ‘আরআরআরসি’ কমিশনার মো. মাহবুব আলম তালুকদারের কাছে অভিযোগের বিষয়টি জানতে চান।

এ সময় মাহবুব আলম তালুকদার প্রতিমন্ত্রীর প্রশ্নের সঠিক উত্তর দিতে পারেননি।এ কারণে প্রতিমন্ত্রী নির্দেশনা দেন, সাংবাদিকরা জাতির প্রাণ। তারা কষ্ট করে যে সব তথ্য সংগ্রহ করে প্রচার করেন ওখান থেকে সরকার গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করতে পারেন। একইসঙ্গে সরকারের দায়িত্বপ্রাপ্ত উন্নয়নমূলক কর্মকাণ্ড প্রচার করে থাকে। এখন সাংবাদিকদের তথ্য প্রদান না করলে জাতির জন্য শুভকর হবে না। তাই ‘আরআরআরসি’কে দ্রুত সাংবাদিকবান্ধব হতে বলেন তিনি।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments