বাড়িআলোকিত টেকনাফসাগরে ১ লাখ ইয়াবা ফেলে পালালো পাচারকারী একদিনে আড়াই লাখ ইয়াবা...

সাগরে ১ লাখ ইয়াবা ফেলে পালালো পাচারকারী একদিনে আড়াই লাখ ইয়াবা উদ্ধার কক্সবাজারে

বিশেষ প্রতিনিধিঃ

কক্সবাজার জেলার টেকনাফের সেন্টমার্টিন ছেড়াদ্বীপের অদূরে বঙ্গোপসাগরে দুটি প্লাস্টিকের জারিকেন ফেলে পালিয়েছে পাচারকারীরা। পরে জারিকেনে তল্লাশী চালিয়ে ১ লাখ ১০ হাজার ইয়াবা উদ্ধার করে কোস্টগার্ড। তবে এসময় কাউকে আটক করতে পারেনি।

শনিবার (৬ অক্টোবর) ভোর রাতে এই অভিযান চালানো হয়। পরে বিকেলে গণমাধ্যমে এ তথ্য জানান কোস্টগার্ড টেকনাফ স্টেশন লে. কমান্ডার সাজ্জাদ।

তিনি জানান, কোস্টর্গাড সদস্যরা ইয়াবার চালান পাচারের গোপন সংবাদ পেয়ে টেকনাফ সেন্টমার্টিন দ্বীপের ছেড়াদ্বীপের অদুরে একটি ইঞ্জিন চালিত কাঠের ট্রলার ধাওয়া করে। এতে ইয়াবা পাচারকারীরা ট্রলার থেকে ২টি প্লাস্টিক জারিকেন সাগরে ফেলে দ্রুত গতিতে মিয়ানমারের image দিকে পালিয়ে যায়। তবে সাগরে ভাসমান অবস্থায় জারিকেন ২টি উদ্ধার করে গণনা করে ১ লাখ ১০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। উদ্ধার ইয়াবা গুলো টেকনাফ থানায় হস্তান্তরের প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন তিনি।

এদিকে টেকনাফে বিজিবি তিনদফা অভিযান চালিয়ে ৭০ হাজার পিচ ইয়াবা উদ্ধার করেছে। এসময় দুই পাচারকারীকে আটক করা হয়েছে। এসময় পাচারকাজে ব্যবহৃত গাড়ি ও অন্যান্য চোরাইপন্যও জব্দ করা হয়েছে। শনিবার বিকেলে টেকনাফ-২ বিজিবির পক্ষ থেকে বিষয়টি গণমাধ্যমে জানানো হয়।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. আছাদুদ-জামান চৌধুরী জানান, শুক্রবার রাতে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ হোয়াইক্যং বিওপির সুবেদার মো. আব্দুল জলিলের নেতৃত্বে একটি বিশেষ টহল দল উলুবনিয়া এলাকায় নিয়মিত টহলে যায়। টহলের সময় উলুবনিয়া পাকা রাস্তার উপর একটি সিএনজি থামানোর জন্য সংকেত দেয়। সিএনজিটি সামান্য থামানোর সাথে সাথে একজন যাত্রী তার সাথে থাকা ব্যাগটি সিএনজিতে রেখে দ্রুত সিএনজি থেকে নেমে দৌড়ে পালিয়ে যায়। পরে টহল দল সিএনজিতে রেখে যাওয়া ব্যাগটি তল্লাশি করে ১০হাজার পিস ইয়াবা উদ্ধার করে। সিএনজির চালককে জিজ্ঞাসাবাদের ইয়াবা পাচারকারী ব্যাগের মালিকের নাম ও ঠিকানা পাওয়া যায়। ইয়াবা পাচারকারী ব্যাগের মালিকের নাম মো. রফিক (৩২)। সে হ্নীলা তেলীপাড়া এলাকার মৃত ওমর হাজীর ছেলে। এ ঘটনায় করা মামলায় তাকে পলাতক আসামি করা হয়েছে। ইয়াবা ট্যাবলেট টেকনাফ মডেল থানায় জমা করা হয়েছে।

এছাড়া, একইদিনে টেকনাফের হোয়াইক্যং চেকপোস্টে যানবাহন তল্লাশি করে ৫০ হাজার পিস ইয়াবা, একটি ম্যাজিক গাড়ি এবং অন্যান্য চোরাইপণ্য আটক করে বিজিবি। তবে কাউকে আটক করা সম্ভব হয়নি।

অপরদিকে, টেকনাফের সাবরাং চান্দলীপাড়া এলাকা থেকে ১০ হাজার পিস ইয়াবাসহ মো. ইয়াসিন নামে একজন ইয়াবা পাচারকারীকে আটক করেছে বিজিবি। ইয়াবাসহ আটক মো. ইয়াসিন চান্দলীপাড়া এলাকার সব্বির আহমদের ছেলে। এ মামলায় একই এলাকার সব্বির আহমদের ছেলে মো. হাসান প্রকাশ কালাইয়া (২৫) কে পলাতক আসামি করা টেকনাফ থানায় মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments