বাড়িআলোকিত টেকনাফসাবরাংয়ে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালিত

সাবরাংয়ে বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী পালিত

শাহ্‌ মুহাম্মদ রুবেল

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সাবরাং ইউনিয়নে খতমে কোরআন দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৫ আগস্ট) সকালে বাংলাদেশ আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ সাবরাং ইউনিয়ন শাখা উদ্যোগে ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম , সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর হোসেন ।

সভাপতির বক্তব্যে আবুল কালাম বলেন,বিএনপি নির্যাতন, অন্যায়-অবিচার, শোষণ, প্রতিহিংসা এবং ধ্বংসাত্মকের রাজনীতি করে। পক্ষান্তরে আওয়ামীলীগ ন্যায়বিচার, মানুষের অধিকার আদায় ও সুশাসন প্রতিষ্ঠায় রাজনীতি করে। এখানেই দুটি রাজনৈতিক দলের মধ্যে পার্থক্য। বিএনপির ধ্বংসাত্মক রাজনীতির কারণে দলটি এখন ধূলিসাৎ হওয়ার পথে। বঙ্গবন্ধুকে শহীদ করার পর যারা ক্ষমতায় এসেছিলেন তারা দীর্ঘ ২১ বছর দেশ এবং মানুষকে কি দিয়েছে জাতি তা জানে। বাঙালি জাতির ভাগ্যকে নির্বাসন দিয়ে বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুনর্বাসন করা ছাড়া আর কিছুই করতে পারেনি জিয়াউর রহমান ও তাদের দোসররা।

তিনি বলেন, যুদ্ধের পর রাস্তাঘাট, ব্রিজ কালভার্ট, ব্যাংক বিমা, শিল্প কারখানা সবকিছু ধ্বংস হয়েছিল। সদ্য স্বাধীন ধ্বংসস্তূপ দেশকে জাতির পিতা সোনার বাংলায় রূপান্তরিত করার কাজ শুরু করেন ও অক্লান্ত পরিশ্রম করে মাত্র সাড়ে তিন বছরে অভূতপূর্ব সাফল্য অর্জন করেন। অর্থনৈতিক, আর্থ-সামাজিক, কর্মসংস্থান সৃষ্টি, স্বাস্থ্য, শিক্ষা ও যোগাযোগ ব্যবস্থার অনেক উন্নয়ন করতে সক্ষম হন বঙ্গবন্ধু।

নুর হোসেন চেয়ারম্যান তার বক্তব্যে বলেন,বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে তারা পাকিস্তানিদের দোসর, রাজকার, আলবদর-আলশামস বাহিনী, স্বাধীনতা বিরোধী ছিল অথচ জাতির পিতাকে হত্যার পর কি যোগ্যতার কারণে তাদের উচ্চ পদে আসীন করে সম্মানিত করেছে, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত পতাকা ব্যবহার করার সুযোগ দিয়েছে। এগুলো দেখে মুজিব আদর্শের অনুসারীদের কি বুকে রক্তক্ষরণ হয়নি?

জাতির পিতাকে হত্যার মাধ্যদিয়ে স্বাধীনতার নেতৃত্বদানকারী আওয়ামী লীগকে ধ্বংস করার অনেক ষড়যন্ত্র করা হয়। তবে শেখ হাসিনা দেশে ফিরে ক্ষতবিক্ষত দলকে পুনর্গঠন করে দেশ এবং মানুষের সেবায় ব্রত হয়ে ক্ষমতায় আসেন এবং তার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে উন্নয়নের বিস্ময়।

দেশ আজ উন্নয়নের মহাসড়কে। শেখ হাসিনার পথ নকশা অনুযায়ী ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে রূপান্তরিত হওয়ার লক্ষ্যমাত্রা নিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু আদর্শে পরিচালিত বাংলাদেশ এখন আর কারো মুখাপেক্ষীর দেশ নয়।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের সকল স্তরের নেতৃবৃন্ধ এবং ইউনিয়নের সর্বসাধারণ। আলোচনা সভা শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদত বরনকারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সকল সদস্যের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়। 

RELATED ARTICLES

Most Popular

Recent Comments