বাড়িআলোকিত টেকনাফসাবরাং ইউনিয়নে ব্র্যাকের উদ্যোগে কর্মহীন দরিদ্র অসহায়দের মধ্যে নগদ অর্থ বিতরণ

সাবরাং ইউনিয়নে ব্র্যাকের উদ্যোগে কর্মহীন দরিদ্র অসহায়দের মধ্যে নগদ অর্থ বিতরণ

শাহ্‌ মুহাম্মদ রুবেল, কক্সবাজার।

করোনা সংকট পরিস্থিতি মোকাবেলায় কর্মহীন দরিদ্র অসহায় পরিবারের পাশে দাড়ালেন ব্র্যাক।

বুধবার (১৫ এপ্রিল) সকালে সাবরাং ইউনিয়নের (১ থেকে ৯ ওয়ার্ড) সামাজিক দুরত্ব বজায় রেখে অর্থ বিতরনের করেন ইউনিয়নের অভিবাবক নুর হোসেন চেয়ারম্যান। এ সময় উপস্থিত ছিলেন ব্র্যাকের করমকর্তাগণ।

নুর হোসেন চেয়ারম্যান জানায়, ইউনিয়নের কর্মহীন অতিদরিদ্র ১০০০ পরিবারে প্রথম কিস্তিতে নগদ ১৫০০ টাকা করে বিতরন করা হচ্ছে।

তিনি আরও জানান, এনজিও সংস্থা ব্র্যাকের উদ্যোগে চলমান করোনা পরিস্থিতি মোকাবেলায় সাবরাং ইউনিয়নের (১ থেকে ৯ ওয়ার্ড) গ্রামে তালিকাভুক্ত দরিদ্র ব্যক্তির বাড়িতে গিয়ে নগদ টাকা বিতরণ করা হয়।

এদিকে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে জনগনকে সচেতন করতে শুরু থেকে প্রশাসনের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাচ্ছেন ইউনিয়নের অভিবাবক নুর হোসেন চেয়ারম্যান। করোনা ভাইরাসের অজুহাতে নিত্য-প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম যেন না বাড়ায় সেজন্য ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানিয়েছেন। এজন্য তিনি একাধিকবার বাজার পরিদর্শন করেছেন। সামাজিক দূরত্ব বজায় রাখতে এলাকায় এলাকায় মাইকিং এবং সরকারের স্বাস্থ্যনীতি মেনে চলতে জনগনকে সচেতন করছেন।

দরিদ্র জনগোষ্ঠীর জন্য সরকারের বরাদ্দকৃত ত্রাণ ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন। সমাজের মধ্যবিত্ত যারা লাইনে দাঁড়িয়ে ত্রাণ নিতে পারেনা তাদের জন্য নিজের ব্যক্তিগত মোবাইল নং ২৪ ঘণ্টা খোলা রাখছেন। বেশ কয়েকজন মধ্যবিত্ত নুর হোসেন চেয়ারম্যানের মোবাইলে ক্ষুদে বার্তা পাঠিয়ে সুফল পেয়েছেন বলে জানিয়েছেন। যা ইউনিয়নের জন সাধারণের মাঝে ব্যাপক প্রসংশিত হয়েছে।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments