বাড়িআলোকিত টেকনাফসাবেক কাউন্সিলরের আরও ৮০ লাখ টাকা জব্দ করলো দুদক

সাবেক কাউন্সিলরের আরও ৮০ লাখ টাকা জব্দ করলো দুদক

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার পৌরসভার সাবেক কাউন্সিলর জাবেদ কায়সার নোবেলের এবার ৮০ লাখ টাকা জব্দ করেছে দুদক। রবিবার (১৩ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম কার্যালয়ের উপ-সহকারি পরিচালক মো. শরীফ উদ্দিনের নেতৃত্বে দুদক এর একটি টিম অভিযান চালিয়ে এসব টাকা জব্দ করা হয়। বাংলাদেশ ডাক বিভাগ কক্সবাজার শাখায় টাকাগুলো ওই কাউন্সিলর সঞ্চয় করে রেখেছিলেন।

এর আগে গত ১ সেপ্টেম্বর মঙ্গলবার কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ সংক্রান্ত একটি মামলার অনুসন্ধানে জাবেদ কায়সার নোবেলের নামীয় বেসিক ব্যাংক, প্রাইম ব্যাংক, মিচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক এবং ট্রাস্ট ব্যাংক কক্সবাজার শাখায় ২০ কোটির বেশি টাকা জব্দ করে।

ভূমি অধিগ্রহণ শাখায় কথিত মধ্যস্থতার (দালালি) নামে অবৈধ উপায়ে এসব টাকা হাতিয়ে নেয়া হয়েছে বলে প্রতীয়মান হয়েছে। তাই নোবেলের নামীয় এসব ব্যাংক হিসাব জব্দ বা টাকাগুলো জব্দ দেখানো হয়েছে। গত সপ্তাহে দুদকের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় থেকে ভূমি অধিগ্রহণ শাখার ‘দালাল সিন্ডিকেট’ প্রধান নোবেল, সাংবাদিকসহ ১৭ জনের সম্পদের হিসাব বিবরণী চেয়ে বিভিন্ন ব্যাংকে চিঠি দেয় দুদক।

দীর্ঘদিন ধরে অভিযোগ রয়েছে, কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখায় ক্ষতিগ্রস্ত ভূমির মালিকদেরকে ২০% থেকে ৩০% হারে কমিশন দিয়ে অধিগ্রহণের টাকা আদায় করতে হয়। নয়ত মামলার গ্যাড়াকলে ফেলে বছরের পর বছর ধরে হয়রানি করা হয়।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments