বাড়িবাংলাদেশসিলেট সফরে এসে তিন আউলিয়ার মাজার জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সিলেট সফরে এসে তিন আউলিয়ার মাজার জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ভোটের বছরের শুরুতে সিলেট সফরে এসে তিন আউলিয়ার মাজার জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বিমানের একটি বিশেষ ফ্লাইটে মঙ্গলবার বেলা পৌনে ১১টায় সিলেটে পৌঁছে সরাসরি তিনি যান শহরের দরগাহ মহল্লায়। সেখানে তিনি হযরত শাহজালালের (র.) মাজার জিয়ারত ও মোনাজাত করেন।
শাহজালালের মাজার থেকে শেখ হাসিনা যান শহরের প্রান্তে খাদিম নগরে, হযরত শাহপরাণের (র.) মাজারে। সেখানে জিয়ারত শেষে বেলা সাড়ে ১২টার দিকে সুরমা পারের কুশিঘাট এলাকায় গিয়ে হযরত গাজী গাজী বুরহান উদ্দীনের (র.) মাজার জিয়ারত করেন প্রধানমন্ত্রী।
অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ছাড়াও প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, তৌফিক-ই-ইলাহি চৌধুরি, তারিক আহমেদ সিদ্দিক, আওয়ামী লীগ নেতা মাহবুব-উল আলম হানিফ, দীপু মনি, শেখ হেলাল, দেলোয়ার হোসেন, নওফেল চৌধুরী, বিপ্লব বরুড়া, মূখ্য সচিব নজিবুর রহমান, প্রেস সচিব ইহসানুল করিম এই সফরে শেখ হাসিনার সঙ্গে রয়েছেন।
টানা দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের পর সিলেটে শেখ হাসিনার তৃতীয় সফর এটি। এ উপলক্ষে পুরো শহর সাজানো হয়েছে ব্যানার, পোস্টার, ফেস্টুন, বিলবোর্ড আর তোরণে।
আর ভোটের বছরের শুরুতে এই সফরের মধ্য দিয়েই শেখ হাসিনার প্রাক নির্বাচনী প্রচার শুরু হবে স্থানীয় আওয়ামী লীগ নেতারা মনে করছেন।
মাজার জিয়ারত শেষে সিলেট সার্কিট হাউজে যান প্রধানমন্ত্রী। সেখানে নামাজ ও মধ্যাহ্ন বিরতির পর আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগের জনসভাস্থলে যাবেন। সেখানেই ২০টি প্রকল্পের উদ্বোধন ও ১৮টি প্রকল্পের ভিত্তিফলক উন্মোচন করবেন।
এর মধ্যে হযরত গাজী বুরহান উদ্দিনের (র.) মাজার উন্নয়ন, নারীদের জন্য ইবাদতখানা নির্মাণ, মাজারের সৌন্দর্য বর্ধন এবং মাজারের যাতায়াতের প্রধান রাস্তা প্রশস্তকরণ ও উন্নয়ন, সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের নতুন অ্যাকাডেমিক ও প্রশাসনিক ভবন, পিরোজপুরে সার পরীক্ষাগার ও গবেষণাগার ভবন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা অফিস, সিলেট বিভাগীয় ও জেলা এনএসআই কার্যালয় ভবন, সিলেট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, জকিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করবেন তিনি।
আর হজরত শাহজালালের (র.) মাজারে নারীদের জন্য ইবাদতখানা ও অন্যান্য উন্নয়ন কার্যক্রম, শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বেগম ফজিলাতুন্নেসা হল নির্মাণ, গোয়াইনঘাট উপজেলা পরিষদ ভবন ও হলরুম নির্মাণ, ওসমানী মেডিকেল কলেজে ছাত্র ও ছাত্রীদের দুটি হোস্টেল ভবন নির্মাণ, ২৫০ শয্যার জেলা হাসপাতাল নির্মাণ, ওসমানী মেডিকেলের নার্সিং হোস্টেল ভবন নির্মাণ, সিলেট পুলিশ লাইনসে ব্যারাক ও অস্ত্রাগার নির্মাণ, কোতোয়ালি মডেল থানা কম্পাউন্ডে ডরমিটরি ভবন নির্মাণ, তামাবিল ইমিগ্রেশন চেকপোস্ট ভবন, সিলেটের লালাবাজারে রেঞ্জ রিজার্ভ পুলিশ লাইনস নির্মাণ, দৃষ্টি প্রতিবন্ধী শিশুদের জন্য হোস্টেল নির্মাণসহ বেশ কিছু প্রকল্পের ভিত্তিক ফলক উন্মোচন করবেন তিনি।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেন, আলিয়া মাদ্রাসা মাঠের জনসভা সফল করতে দলের নেতাকর্মীরা ব্যাপক প্রস্তুতি নিয়েছেন।
গত নির্বাচনে সিলেটের ১৯টি আসনের মধ্যে ১৫টিতে আওয়ামী লীগ ও চারটিতে জাতীয় পার্টি জয়ী হয়। আগামী নির্বচনেও আওয়ামী লীগ এ ধারাবাহিকতা ধরে রাখতে চায় বলে মন্তব্য করেন তিনি। বাসস

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments