বাড়িআলোকিত টেকনাফসীমান্ত নিরাপত্তায় সেন্টমার্টিনে বিজিবি মোতায়ন !

সীমান্ত নিরাপত্তায় সেন্টমার্টিনে বিজিবি মোতায়ন !

খাঁন মাহমুদ আইউব,স্টাফ রিপোর্টার:-
প্রবালদ্বীপ সেন্টমার্টিনে নৌবাহিনীর ও কোস্টগার্ডের পাশাপাশি বিজিবি সদস্যরা সীমান্ত নিরাপত্তার দায়িত্বে কাজ শুরু করেছে।তার ধারাবাহিকতার সেন্টমার্টনে স্থায়ী ভাবে ক্যাম্প করে বিজিবি মোতায়ন করা হয়েছে।
বর্ডারগার্ড ব্যাটালিয়ন ২ (বিজিবি) অধিনায়ক আসাদুদ জামান চৌধুরী খোলা কাগজ কে জানান,রবিবার (৭ এপ্রিল) থেকে সেন্টমার্টিন দ্বীপে বিজিবি সদস্যরা ভারী অস্ত্রসহ পুনরায় টহল কার্যক্রম শুরু করেছে।বিগত ১৯৯৭ সালের পূর্বে সেন্টমার্টিনে সীমান্তরক্ষী বাহিনী বিজিবি সদস্যরা দায়িত্বে ছিলো।কোস্টগার্ডের পাশাপাশি দ্বীপে স্থায়ী ভাবে ক্যাম্প গঠন করে দেশের সর্ব দক্ষিণ সীমান্ত সেন্টমার্টিনে বিজিবি দায়িত্ব পালন করবে।তবে ঠিক কতজন সদস্য মোতায়েন করা হয়েছে সে বিষয়ে কিছু জাননি তিনি।
সম্প্রতি রোহিঙ্গা ও মাদক ইস্যুসহ বেশ কয়েকটি বিষয়ে প্রতিবেশীদেশ  মিয়ানমারের সঙ্গে বাংলাদেশের সম্পর্কে সংকট শুরু হয়েছে। মিয়ানমার বেশ কয়েকবার সেন্টমার্টিন দ্বীপকে মানচিত্রে তাদের অংশ হিসেবে দাবি করলেও পরবর্তিতে ঢাকা তীব্র প্রতিবাদের মুখে সেই দাবি থেকে তারা ভূল স্বীকার করে সরে আসে।
দ্বীর্ঘ বিরতির পর বিজিবি সদস্য মোতায়েনের কারণ সম্পর্কে জানতে চাইলে বিজিবির উক্ত কর্মকর্তা জানান,সুনির্দিষ্ট কোন অস্থিতিশীলতা কিংবা হুমকির প্রেক্ষিতে নয়।তবে রাষ্ট্রীয় নিরাপত্তা স্বার্থেই সরকারি উচ্চ পর্যায়ের সিদ্ধান্তের প্রেক্ষিতে বিজিবি মোতায়েন করা হয়েছে।
RELATED ARTICLES

Most Popular

Recent Comments