বাড়িআলোকিত টেকনাফসৌদি আরবে হজের জন্য প্রস্তুতি নিচ্ছেন টেকনাফের কাদের হোসাইন

সৌদি আরবে হজের জন্য প্রস্তুতি নিচ্ছেন টেকনাফের কাদের হোসাইন

ডেস্ক নিউজঃ-

সৌদি আরবে হজের জন্য মিনায় যাওয়ার শেষ মুহূর্তের প্রস্তুতি শুরু করেছেন টেকনাফের কৃতী সন্তান উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী কাদের হোসাইন। তিনি আজ এক খুদে বার্তায় আলোকিত টেকনাফকে জানান, আল্লাহ্‌র রহমতে বিশ্বের লাখো লাখো মুসল্লিদের সাথে পবিত্র ওমরা সম্পন্ন করেছি। এখন হজের মূল আনুষ্ঠানিকতার জন্য মিনায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছি। আগামী ৮ আগষ্ট (৭ জিলহজ্ব) বৃহস্পতিবার স্হানীয় সময় রাত ১০ টা থেকে আগামী ১০ আগষ্ট শনিবার আরাফাত ময়দানে অবস্থানের মাধ্যমে শুরু হতে যাচ্ছে এ বছরের পবিত্র হজের মূল আনুষ্ঠানিকতা। তিনি আরো বলেন, মুসলমানদের সর্ববৃহৎ জমায়েত পবিত্র হজে তিনি মুসলিম দেশের কল্যাণ, দুনিয়া ও আখিরাতের শান্তি কামনা করে মোনাজাত করবেন। তিনি টেকনাফবাসীর কাছে দোয়া কামনা করেছেন।

কাদের হোসাইনের সাথে সৌদি আরবে হজের জন্য আরো রয়েছেন ৫নং ইউপি সদস্য আওয়ামীলীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শরীফ। তিনিও টেকনাফবাসীর কাছে দোয়া কামনা করেছেন। এর আগে কাদের হোসাইন পবিত্র হজ্বব্রত পালনের উদ্যেশ্যে বুধবার (২৪ জুলাই) ১০ টায় ঢাকা ত্যাগ করেন।

উল্লেখ্য,এ বছর বাংলাদেশ থেকে সরকারি ও বেসরকারি ব্যবস্হাপনায় ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন হজ পালন করবেন। এ বছর জনসংখ্যার অনুপাতে ইন্দোনেশিয়া,পাকিস্তান ও ভারতের পর হজযাত্রীর সংখ্যায় বাংলাদেশ এবার ও বৃহত্তম দেশ হিসেবে চতুর্থ স্থানে রয়েছে।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments