বাড়িআলোকিত টেকনাফস্থানীয়দের সুবিধার্থেই রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া : সেনাপ্রধান

স্থানীয়দের সুবিধার্থেই রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া : সেনাপ্রধান

কক্সবাজারের স্থানীয় বাসিন্দাদের সুযোগ-সুবিধা বিবেচনা করেই রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের চারপাশে কাঁটাতারের বেড়া নির্মাণ করা হবে বলে জানিয়েছেন সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) কুতুপালং ও লম্বাশিয়া ক্যাম্প পরিদর্শন শেষে কর্মকর্তাদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

রোহিঙ্গা দ্বারা প্রভাবিত ও ক্ষতিগ্রস্ত স্থানীয়দের নিরাপত্তার বিষয়টিকে প্রাধান্য দেওয়ার ব্যাপারে গুরুত্বারোপ করে তিনি বলেন, ‘সবার আগে স্থানীয় জনগণের স্বার্থ ও সুবিধা-অসুবিধা দেখা হবে।’

এর আগে বেলা ১২টার দিকে জেনারেল আজিজ আহমেদ কুতুপালং ক্যাম্পের পাশে নির্মাণ করা হেলিপ্যাডে অবতরণ করেন। এ সময় তাকে ফুল দিয়ে স্বাগত জানান, রোহিঙ্গা শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহবুবুল আলম তালুকদার, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক এসএম সরওয়ার কামাল, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী ও উখিয়া থানার ওসি আবুল মনসুর।

উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী জানান, সেনা প্রধান কুতুপালং ক্যাম্পের পাশের হেলিপ্যাডে অবতরণ করেন। সেখান থেকে কুতুপালং ও লম্বাশিয়া ক্যাম্প পরিদর্শন করেন। পরে উখিয়া ডিগ্রি কলেজ সংলগ্ন এলাকায় অবস্থিত আর্মি কো-অর্ডিনেশন সেন্টারে কর্মকর্তাদের উদ্দেশে রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া নির্মাণসহ বিভিন্ন বিষয় নিয়ে ব্রিফ করেন।

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে সেনা প্রধানের সঙ্গে ছিলেন- উখিয়া উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরীসহ সেনাবাহিনীর কর্মকর্তাসহ প্রসাশনের বিভিন্নস্তরের কর্মকর্তারা।

জেনারেল আজিজ আহমেদ রোহিঙ্গা ক্যাম্পে কাঁটাতারের বেড়া নির্মাণে স্থানীয় জনগণের সুবিধা-অসুবিধা বিবেচনা করার জন্য কর্মকর্তাদের নির্দেশনা দেন। এরপর বেলা দেড়টার দিকে তিনি উখিয়া ত্যাগ করেন।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments