বাড়িআলোকিত টেকনাফ১৬৪ ধারায় জবানবন্দি শেষে কারাগারে পুলিশের ৩ সাক্ষী

১৬৪ ধারায় জবানবন্দি শেষে কারাগারে পুলিশের ৩ সাক্ষী

নিজস্ব প্রতিবেদক :

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি শেষে কারাগারে পাঠানো হয়েছে পুলিশের করা মামলার তিন সাক্ষীকে।

তৃতীয় দফায় তিন দিনের রিমান্ডের প্রথম দিন কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে এই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তিন জন।

তাদের বুধবার (২ সেপ্টেম্বর ) সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে আনা হয়। ওখানে বিকাল সাড়ে ৩ টা পর্যন্ত জবানবন্দি দেয়া হয়। এর আগে স্বাস্থ্য পরীক্ষার জন্য তাদের কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে যায় তদন্ত সংস্থা র‌্যাবের একটি দল।

স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদানকারি তিন সাক্ষীরা হলেন, টেকনাফের মারিশবুনিয়া এলাকার নুরুল আমিন, নিজাম উদ্দিন ও মো. আয়াছ।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর ) ১২টার দিকে এ তিনজনকে কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ’র আদালতে হাজির করে চার দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত দ্বিতীয় দফা তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২৫ আগস্ট তদন্ত কর্মকর্তা র‌্যাবের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ খায়রুল ইসলাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ’র আদালতে তাদের হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে দ্বিতীয় দফায় চার দিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক। এর আগে গত ২০ আগস্ট প্রথম দফায় তাদের সাত দিনের রিমান্ড শেষ হয়েছিল।

গত ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা। মেজর সিনহা খুনের ঘটনায় জড়িত সন্দেহে পুলিশের করা মামলার তিন সাক্ষীকে ১০ আগস্ট মারিশবুনিয়া এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব। এ মামলায় এ পর্যন্ত প্রধান আসামী লিয়াকত আলী সহ পুলিশের ২ জন, এপিবিএনের ৩ সদস্য এবং পুলিশের মামলার ৩ সাক্ষী আদালতে জবানবন্দি প্রদান করলেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments