টেকনাফে ১৯ জনের বিরুদ্ধে থানায় বৈষম্য বিরোধী ছাত্রদের অভিযোগ

টেকনাফ সদর

কক্সবাজারের টেকনাফে সশস্ত্র হামলা ও হুমকির অভিযোগে টেকনাফ সরকারী কলেজের ছাত্র সাইফুল ইসলাম বাদী হয়ে ১৯ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন।

রোববার (১৮) আগষ্ট টেকনাফ মডেল থানায় দায়ের করা অভিযোগে উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি সরওয়ার আলমকে প্রধান করে ১৯ জনের নাম উল্লেখ করা হলেও ৩০/৪০ কে আজ্ঞাত বলে দাবী করা হয়েছে।

বাদী অভিযোগ পত্রে উল্লেখ করেন, গত ১৮ জুলাই আমরা ছাত্র-জনতা টেকনাফ পৌরসভা ঝর্ণা চত্বরে রাস্তার পাশে শান্তিপূর্ণ মানব বন্ধন কর্মসূচি পালনকালে অভিযোগে উল্লেখিত কয়েকজন সন্ত্রাসীরা প্রকাশ্যে দিবালোকে আমাদেরকে মারধর করে ও মামলা ভয় দেখিয়ে মানব বন্ধন কর্মসূচি পালন করতে বাঁধা দেয়। তার প্রতিবাদে আমরা পৌরসভা ঝর্ণা চত্বরে ৪ আগষ্ট প্রতিবাদ কর্মসূচি তারিখ ঘোষণা করি। কিন্তু বিবাদীরা ৩ আগষ্ট টেকনাফ আওয়ামীলীগ অফিসে সভা ডেকে স্বৈরাচার শাসকের দূসর বিতর্কিত এমপি আবদুর রহমান বদি ও জাফর আহমদ এবং টেকনাফ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলম বাহাদুর সহ অনেকে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকে প্রতিহত করার ঘোষণা দেন। ৫ আগষ্ট দুপুরে ঢাকায় আবু সাঈদ, মুগ্ধ, ওয়াসিম, শান্তসহ আরো অনেক শহীদদের হত্যাকান্ডের প্রতিবাদে আমরা ছাত্রজনতা স্বৈরাচার সরকারের পদত্যাগের ১ দফা দাবীতে মিছিল সহকারে টেকনাফ ঝর্ণা চত্ত্বরে অবস্থান নিলে বিবাদীগণসহ অজ্ঞাতনামা ৩০/৪০ জন সশস্ত্র সন্ত্রাসী আমাদের আন্দোলনকে প্রতিহত করার প্রচেষ্ঠায় আগ্নেয়াস্ত্র দ্বারা এলো পাথারী গুলি বর্ষণ করে টেকনাফ পৌরসভা এলাকায় আধিপত্য বিস্তারে জনমনে ত্রাস সৃষ্টি করে।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন- তদন্তে অভিযোগের সত্যতা পেলে আইনী ব্যবস্থা নেয়া হবে।

বিষয়টি নিয়ে জানতে প্রধান অভিযুক্ত সরওয়ার আলমের মুটোফোনে যোগাযোগের চেষ্টা করেও সংযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

Spread the love