উখিয়ায় মুরগী বহনকারী পিকআপ থেকে ইয়াবা উদ্ধার, আটক ২

উখিয়া টেকনাফ সদর

উখিয়া প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া উপজেলার ধুরুমখালী এলাকায় একটি পোল্ট্রি মুরগী বহনকারী পিকআপ থেকে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে র‍্যাব। এইসময় মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ০১টি পিকআপসহ দুইজন মাদক কারবারীকে আটক করা হয়।

আটককৃতরা হলেন, টেকনাফ উপজেলার নুরুল ইসলাম (২৮) এবং মোঃ ফারুক (১৯)। তারা দীর্ঘদিন ধরে ড্রাইভারী পেশার আড়ালে মাদক পাচার করে আসছিল।

র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. আবুল কালাম চৌধুরী জানান, সাম্প্রতিক সময়ে মাদক ব্যবসায়ীরা অভিনব কৌশল অবলম্বন করে মাদক পাচার করছে। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে যে, টেকনাফ হতে উখিয়া টু কক্সবাজার লিংকরোড আঞ্চলিক সড়ক দিয়ে পোল্ট্রি মুরগী বহনকারী একটি পিকআপ গাড়িতে বিশেষ কায়দায় লুকিয়ে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট নিয়ে কক্সবাজারের দিকে আসছে।

এই তথ্যের ভিত্তিতে ৫ সেপ্টেম্বর রাতে কক্সবাজার লিংকরোড আঞ্চলিক সড়কের ধুরুমখালী এলাকায় জামাল মার্কেটের সামনে অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। এ সময় মুরগী বহনকারী একটি সাদা পিকআপ সন্দেহজনকভাবে দ্রুত চেকপোষ্ট অতিক্রম করার চেষ্টাকালে আটক করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে গাড়িতে ইয়াবা ট্যাবলেট রয়েছে মর্মে স্বীকার করে। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে গাড়িটি তল্লাশী করে পিকআপের কেবিনের পিছনের অংশে ঢালার সাথে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত মাদক ও অন্যান্য আলামতসহ গ্রেফতারকৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজারের উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলেও নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী।

Spread the love