শনিবার, ২২ ফেব্রুয়ারী ২০২০, ১২:৫৯ পূর্বাহ্ন

কক্সবাজারে সব আশ্রয়কেন্দ্র খোলা রাখার নির্দেশ

আলোকিত টেকনাফ
  • আপডেট সময় মঙ্গলবার, ১৭ ডিসেম্বর, ২০১৯
  • ৪৪ বার পঠিত

ঘূর্ণিঝড় ‘বুলবুলের’ প্রভাবে কক্সবাজারে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। এ অবস্থায় জেলার সব আশ্রয়কেন্দ্র খোলা রাখার জন্য ইউএনওদের নির্দেশনা দেওয়া হয়েছে। তবে শুক্রবার (৮ নভেম্বর) ছুটির দিন হওয়ায় মানুষজন তেমন ঘরের বাইরে নেই।

এদিকে, কক্সবাজারে জেলা প্রশাসক মো. কামাল হোসেন জানান,  উপকূলীয় এলাকার লোকজনের জন্য জেলার সব আশ্রয়কেন্দ্র খোলা রাখতে ইউএনওদের নির্দেশনা দেওয়া হয়েছে। উপকূলীয় উপজেলা মহেশখালী ও কুতুবদিয়াসহ অন্যান্য উপজেলায় যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত করতে পর্যাপ্ত যানবাহনসহ নৌকা ও স্প্রিডবোট প্রস্তুত রাখা হয়েছে। বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় বুলবুলের কারণে সম্ভাব্য দুর্যোগকালীন পরিস্থিতি মোকাবেলার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সকল সরকারি কর্মকর্তা-কর্মচারির ছুটি পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত বাতিল করা হয়েছে এবং তাদের নিজ নিজ কর্মস্থলে অবস্থান করার জন্য অনুরোধ করা হয়েছে।

এছাড়া বিভিন্ন এলাকায় মাইকিং করে সকলকে নিরাপদ আশ্রয়ে থাকার জন্য জানানো হয়েছে। এছাড়া, জেলার প্রতিটি উপজেলায় প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সেইসঙ্গে উপকূলীয় এলাকার জেলেদের পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নদীতে মাছ ধরা থেকে বিরত থাকতে বলা হয়েছে।

তিনি আরও জানান, কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় সন্ধ্যা ৭ টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

আপনার মন্তব্য দিন

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2016-2019 | Alokitoteknaf.com
Theme Customized By Shah Mohammad Robel