সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৫:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
কক্সবাজারে পুলিশের উপিস্থিতিতে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা টেকনাফে ৭ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার, আটক ১ টেকনাফ স্থলবন্দর থেকে কর/শুল্ক ফাঁকি দিয়ে পাচারকালে ৭২লাখ টাকার অবৈধ মালামাল জব্দ- গ্রেফতার ৩ উখিয়ায় ৫০ হাজার ইয়াবা উদ্ধার : এক রোহিঙ্গাসহ তিন জন গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার

উখিয়ায় পচাগলা ত্রাণ বিতরণ নিয়ে তুলকালাম কান্ড

Reporter Name
  • Update Time : সোমবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৩৮ Time View

উখিয়া প্রতিনিধিঃ-

উখিয়া ভুমি অফিসে বেসরকারি সংস্থা সেভ দ্য সিলড্রেন কর্তৃক প্রদত্ত পচাগলা ত্রাণ সামগ্রী বিতরণ নিয়ে তুলকালাম কাণ্ড ঘটেছে। শতাধিক আনসার ভিডিপি সদস্যের মধ্যে এ নিয়ে বাদানুবাদ ও উত্তেজনা দেখা দিয়েছে।

এসব নিম্নমানের খাবার অনুপযোগী নুন্যতম ত্রাণ না নিয়ে আনসার ভিডিপি সদস্যরা ফিরে যাওয়ার বিষয়টি স্থানীয় সংবাদকর্মীরা জানার জন্য চেষ্টা করলেও সংশ্লিষ্টরা তা এড়িয়ে যাওয়ার চেষ্টা করে। রবিবার সকাল ১০টার দিকে এঘটনাটি ঘটে। সহকারী কমিশনার ভুমি বলছেন, তারা ত্রাণ বিতরণের কোন অনুমতি নেয়নি।

সরেজমিন ঘটনাস্থল উখিয়া ভুমি অফিসে গিয়ে দেখা যায়, প্রায় শতাধিক আনসার ভিডিপি নারী পুরুষ ত্রাণ বিতরণকারীদের সাথে তর্কবিতর্কে জড়িয়ে পড়েন।

এ সময় আনসার ভিড়িপির ইউনিয়ন লিডার আব্দুস সত্তার অভিযোগ করে জানান, সেভ দ্য সিলড্রেন ৪ কেজি ডাল, এক কেজি লবন ও কেজি চিনি ভর্তী একটি করে বস্তা আনসার ভিডিপিদের ধরিয়ে দিয়ে পার পেয়ে যাওয়ার চেষ্টা করছিল। পরে বস্তাখোলে দেখা যায় প্রদত্ত ত্রাণগুলো খাবার অনুপযোগী।

এ নিয়ে আনসার ভিড়িপি সদস্যদের মধ্যে প্রচণ্ড ক্ষোভ ও উত্তেজনা দেখা দেয়। তারা তাৎক্ষণিকভাবে স্থানীয় সাংবাদিকদের সহযোগিতা কামনা করলে বেশ কয়েকজন সাংবাদিক এ সমস্ত ত্রান সামগ্রী খুলে দেখেন।

জানতে চাইলে, প্রথমে পরিচয় দিতে অস্বীকৃতি জানালেও পরে সাংবাদিকদের চাপের মূখে সেভ দ্য সিলড্রেনের কক্সবাজারস্থ ডিস্ট্রিভিউশনার পরিচয় দিয়ে ওসমান গনি নামের এক কর্মকর্তা জানান, তারা ত্রাণগুলো কক্সবাজার থেকে ক্রয় করেছে। তবে এত যে খারাপ ও নিম্নমানের মালামাল দেওয়া হবে তা তাদের জানা ছিল না।

তিনি বলেন, এসব ত্রাণ সামগ্রী নিয়ে যাওয়া হবে। পরে উন্নতমানের মালামাল বিতরণের আশ্বস্ত করলেও আনসার ভিড়িপি সদস্যরা তা মানতে নারাজ। উপজেলা আনসার ভিডিপি কমান্ডার জসিম উদ্দিন চৌধুরী জানান, এক ইউনিয়ন থেকে ২০ জন করে ৫ ইউনিয়নের আনসার ভিড়িপি সদস্যদের আনা হয়েছে। তারা আর্থিক ও মানসিকভাবে ত্যাগ স্বীকার করে প্রত্যন্ত অঞ্চল থেকে উখিয়া ভুমি অফিসে এসে সেভ দ্য সিলড্রেনের ত্রাণ বিতরণের নামে অভিনব প্রতারণা দেখে হতভাগ হয়ে পড়েছে।

এ ব্যাপারে উখিয়ার সহকারী কমিশনার ভুমি একরামুল ছিদ্দিক জানান, সেভ দ্য সিলড্রেনের নামে ত্রাণ বিতরণের বিষয়টি তিনি জানেন না।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH