রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৩:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টেকনাফে ৭ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার, আটক ১ টেকনাফ স্থলবন্দর থেকে কর/শুল্ক ফাঁকি দিয়ে পাচারকালে ৭২লাখ টাকার অবৈধ মালামাল জব্দ- গ্রেফতার ৩ উখিয়ায় ৫০ হাজার ইয়াবা উদ্ধার : এক রোহিঙ্গাসহ তিন জন গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর

একটি আধুনিক ও আদর্শ পৌরসভা গড়ে তুলতে চাই-মেয়র মুজিবুর রহমান

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৬ আগস্ট, ২০১৮
  • ৩০৯ Time View

শাহজাহান চৌধুরী শাহীন:

কক্সবাজার পৌরসভার নব নির্বমোচিত মেয়র ও জেলাআওয়ামী লীগের সাধারণ সম্পাদক  বৃহস্পতিবার শপথ নেওয়ার পর তাৎক্ষনিক প্রতিক্রিয়া সাংবাদিকদের বলেন, একটি আধুনিক ও আদর্শ পৌরসভা গড়ে তুলব। সেই সঙ্গে নিজেকে পৌরবাসীর সেবক হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই। রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট, ড্রেন, স্যানিটেশন, সড়কবাতিসহ নানা উন্নয়নমূলক কাজ শুরু করবো। এসব কাজ স্বচ্ছতার সঙ্গেই পরিচালিত হবে। পৌর পরিষদের কেউ ঠিকাদারী করতে পারবে না।

তিনি আরও বলেন, আমি বিভিন্ন সময় বিভিন্ন পদে সভাপতি, সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছি। বর্তমানে জেলা  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করছি। রাজনীতি করার কারণে বিভিন্ন ষড়যন্ত্রের শিকার হয়েছি। সবদিক বিবেচনা করে বাংলাদেশ আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজার পৌরসভা নির্বাচনে মেয়র পদে আমাকে নৌকা প্রতীকে আওয়ামী লীগের মনোনয়ন দিয়েছেন। আমি এই পৌরসভাকে একটি আধুনিক ও আদর্শ পৌরসভা গড়ে তুলতে চাই।

নির্বাচনী প্রতিশ্রুতি আমি ইতোমওধ্য বাস্তবায়ন শুরু করেছি, পৌরবাসীর কাছে আমার প্রতিশ্রুতি খুবই কম ছিল। দুর্নীতিমুক্ত করে আলোকিত ও আধুনিক পৌরসভায় উন্নীতকরণ, পরিষ্কার-পরিচ্ছন্ন পৌরসভা উপহার দেয়া এবং পৌরবাসীর জীবনমানের উন্নয়নের কথা বলেছিলাম। আমি আজ থেকে ক্ষমতা গ্রহণের মধ্যে দিয়ে প্রথম কাজ শহীদ স্মরণীতে বীর মুক্তিযোদ্ধা একেএম মোজাম্মেল হক গেইটের উদ্বোধন করেছি। প্রতিশ্রুতির প্রায় কাজ কাল থেকে শুরু করা হবে। আগামী ছয়মাসের মধ্যে পর্যটন নগরী কক্সবাজার শহরের চেহারা বদলে দেয়া হবে।

তিনি বলেন, পৌরসভার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা, মন্দিরের উন্নয়নমূলক কর্মকাণ্ড করা হবে। আরও বলেন, রাস্তা ও ড্রেনেজ সমস্যা ছিল এই পৌরসভার প্রধান সমস্যা। পুরনো রাস্তাগুলো নতুন করে সংস্কার করে দিয়েছি। আরও রাস্তা তৈরির পরিকল্পনা রয়েছে। পৌর এলাকায় প্রায় সব কটি ওয়ার্ডেই পানি নিষ্কাশনের জন্য ড্রেন তৈরি করা হবে এবং কিছু কিছু ড্রেন সংস্কার কাজ চলছে।

এখন আর আগের মতো নাগরিকদের জলাবদ্ধতার কারণে দুর্ভোগ পোহাতে হবে না। রাস্তা এবং ড্রেনেজ সমস্যার সমাধান করা হবে ইনশে আল্লাহ।

কক্সবাজার পৌরসভার নয়া মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠান  বৃহস্পতিবার (১৬ আগষ্ট) সকাল সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে সম্পন্ন হয়। মেয়র মুজিবুর রহমানকে শপথ বাক্য পাঠ করান চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান।

শপথ অনুষ্টানে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান বলেন, শপথগ্রহণের পর থেকে শুরু করে কক্সবাজার পৌরবাসীর প্রতি আপনাদের দায়িত্ব অর্পিত হলো। অত্যন্ত নিষ্ঠা ও সততার সাথে পর্যটন নগরী কক্সবাজার শহরকে পুলকিত করে গড়ে তুলবেন। এছাড়াও কক্সবাজার শহরের নানাবিধ সমস্যা চিহ্নিতকরণ ও তার থেকে পরিত্রাণ পাওয়ার জন্য পৌর কাউন্সিলরদের সাথে নিয়ে একটি পরিকল্পনা কাঠামো তৈরি করবেন।

সংরক্ষিত ওয়ার্ডের নারী ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলরদের শপথ করান জেলা প্রশাসক মো. কামাল হোসেন।
শপথগ্রহণকারী সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলররা হলেন- ১, ২ ও ৩ নং ওয়ার্ডের শাহেনা আকতার পাখি, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের ইয়াছমিন আকতার, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের জাহেদা আকতার, ১০, ১১ ও ১২ নং ওয়ার্ডের নাছিমা আকতার বকুল।
সাধারণ ওয়ার্ডের কাউন্সিলররা হলেন- ১নং ওয়ার্ডের এস.আই.এম আক্তার কামাল আজাদ, ২নং ওয়ার্ডের মিজানুর রহমান, ৩নং ওয়ার্ডের মোঃ মাহবুবুর রহমান চৌধুরী, ৪নং ওয়ার্ডের মোঃ দিদারুল ইসলাম রুবেল, ৫নং ওয়ার্ডের সাহাব উদ্দীন সিকদার, ৬নং ওয়ার্ডের ওমর ছিদ্দিক লালু, ৭নং ওয়ার্ডের আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ, ৮নং ওয়ার্ডের রাজ বিহারী দাশ, ৯নং ওয়ার্ডের মোঃ হেলাল উদ্দিন, ১০নং ওয়ার্ডের সালাউদ্দিন সেতু, ১১নং ওয়ার্ডের নুর মোহাম্মদ ও ১২নং ওয়ার্ডের কাজী মোরশেদ আহম্মদ বাবু।

এ সময় কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, আবদুর রহমান বদি এমপি সহ প্রশাসনিক, রাজনৈতিক ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

কক্সবাজার পৌরসভার নবনির্বাচিত মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান শপথ অনুষ্ঠানের আগে নতুন বাহারছড়া জামে মসজিদে কবর জিয়ারত করেন। এরপর বিপুল পরিমাণ নেতাকর্মী বেষ্টিত হয়ে বিশাল গাড়ি বহরযোগে শপথ অনুষ্টানে যান। এ সময় রাস্তার দুই পাশে লোকজন হাত নেড়ে নবনির্বাচিত পৌরপিতাকে অভিবাদন জানান। তিনি সবার শুভেচ্ছা গ্রহণ করেন।

শেষে কক্সবাজার পাবলিক লাইব্রেরী মাঠে আনুষ্ঠানিক দায়িত্বভার গ্রহণের আগে সুধী সমাবেশে যোগ দেন মেয়র মুজিব। পরে ভারপ্রাপ্ত মেয়র মাহবুবুর রহমান চৌধুরীর কাছ থেকে আনুুুষ্ঠানিক দায়িত্ব বুঝে নেন।
প্রসংগত, গত ২৫ জুলাই কক্সবাজার পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনের মাধ্যমে দীর্ঘদিন পরে ভারমুক্ত হলো পর্যটন নগরী কক্সবাজার পৌরসভা।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH