শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০১:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

এনাম বাহিনীর গুলিবর্ষনে অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন টেকনাফের এক লবণ ব্যবসায়ী, থানায় অভিযোগ

Reporter Name
  • Update Time : রবিবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৮
  • ২৬২ Time View

বিশেষ প্রতিবেদক : টেকনাফ সদর ইউনিয়নের নাজির পাড়া এলাকার ত্রাস এনাম বাহিনীর গুলিবর্ষণ থেকে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন নুর মোহাম্মদ নামে এক লবণ ব্যবসায়ী। এ ব্যাপারে টেকনাফ থানায় লিখিত অভিযোগ প্রদান করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। শনিবার বিকালে এনাম বাহিনীর আস্তানা হিসাবে পরিচিত চকবাজার এলাকায় নুর মোহাম্মদকে লক্ষ্য করে প্রকাশ্যে গুলিবর্ষনের এ ঘটনা ঘটে।
থানায় দেওয়া অভিযোগ সূত্রে জানা যায়, জমি-জমা সংক্রান্ত বিষয় নিয়ে টেকনাফ নাজির পাড়া এলাকার এনাম বাহিনীর প্রধান এনাম সহ তার ভাইদের সাথে একই এলাকার নুর মোহাম্মদদের পরিবারের মধ্যে বিরোধ চলে আসছিল দীর্ঘদিন ধরে। এ ঘটনার জের ধরে গত আগস্ট মাসের শেষের দিকে নুর মোহাম্মদের কাছ থেকে দুই লাখ টাকা চাঁদা দাবী করে সন্ত্রাসীরা। চাঁদা না দেওয়ায় প্রাণ নাশের উদ্দেশ্যে নুর মোহাম্মদের বসত বাড়িতে স্বশস্ত্র হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুর করে এনামের নেতৃত্বে সন্ত্রাসীরা। এব্যাপারে টেকনাফ থানায় লিখিত ডাইরী করা হয়। পূর্ব শত্রুতার জের ধরে ঘটনার ধারাবাহিকতায় গত শনিবার ১৫ই সেপ্টেম্বর বিকাল সাড়ে ৫টার দিকে নুর মোহাম্মদ তার মা’কে নিয়ে হাসপাতালে যাওয়ার পথে চকবাজার এলাকায় এনাম বাহিনীর এনামের নেতৃত্বে সড়কের উপর অটোরিক্সার গতিরোধ করে সন্ত্রাসীরা। এসময় শাহাব উদ্দিন প্রকাশ সাফু নুর মোহাম্মদকে লক্ষ করে আগ্নেয়াস্ত্র বের করে দুই রাউন্ড গুলিবর্ষন করে। কিন্তু অল্পের জন্য নুর মোহাম্মদ ও তার মা প্রাণে রক্ষা পায়। এঘটনায় পুরো নাজির পাড়া এলাকায় আতংক নেমে আসে।
রাতে ঘটনার শিকার নুর মোহাম্মদ বাদী হয়ে নাজির পাড়া এলাকার মৃত মোজাহের মিয়ার পুত্র এনামুল হক প্রকাশ এনাম মেম্বার তার ভাই শাহাব উদ্দিন প্রকাশ সাফু, নুরুল হক, সিরাজুল হক প্রকাশ চান মিয়া, মো: ইউনুচের ছেলে নুরুল আমিন ও আব্দুল আমিন, মো: ইউছুপের ছেলে নুর আহমদ প্রকাশ বশর, মৃত রফিক আহমদের ছেলে আসাদুজ্জামান শহিদকে আসামী করে টেকনাফ থানায় অভিযোগ প্রদান করা হয়েছে।
লিখিত অভিযোগে তিনি আরো জানান, উক্ত এনাম, সাফু সহ হামলাকারীরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। তাদের প্রত্যেকের বিরুদ্ধে মাদক, মানব পাচার, ভুমিদস্যূতা সহ অন্যান্য অভিযোগে ডজনের বেশী মামলা রয়েছে।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH