বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১১:০৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

এমপি বদি এলেন, হাজার জনতার মন জয় করে গেলেন

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৬ সেপ্টেম্বর, ২০১৮
  • ৪৪৬ Time View

মোহাম্মদ জামাল উদ্দিন:

জনগন ভোট দিয়ে জনপ্রতিনিধি কেন নির্বাচিত করেন? আর নির্বাচিত সেই সব জনপ্রতিনিধিদের কাজই বা কি? সহজ এই প্রশ্নের উত্তরও অনেকসময় ভোটারদের যেমন জানা থাকেনা, তেমনি সেইসব জনপ্রতিনিধিদেরও জানা থাকেনা। কারন, আপনতন্ত্রের মন্ত্রে দীক্ষিত হওয়া, জনস্বার্থকে তুচ্ছ ভেবে স্বীয় স্বার্থের পেছনে ছুটতে থাকা তথাকথিত এসব জনপ্রনিধিরা ভোটের সময় আমার ভাই, তোমার ভাই, ভোট ফুরালে দেখা নাই! এ যেন বিচিত্র পৃথিবীতে বিচিত্র সব নেতাদের আনোগোনা, মিথ্যে জনদরদীর তকমা লাগিয়ে মানুষেরই মাঝে নিজেদের স্বার্থসিদ্ধির জন্য তাদের বসবাস। কিন্তু বিচিত্র এসব নেতাদের ভিড়েও কিছু জনপ্রতিনিধি থাকেন, যারা নিজেদের বৈচিত্র্যপূর্ণ স্বকীয়তায় মানুষের মন জয় করে নেন। উখিয়া-টেকনাফের মাননীয় সংসদ সদস্য জনাব আলহাজ্ব আব্দুর রহমান বদি তেমন-ই একজন জনপ্রতিনিধি, যিনি তাঁর কর্ম দিয়ে নিমিষেই মানুষের মন জয় করে মানুষের অন্তরে স্থায়ী আসন করে নিতে পারদর্শী। তিনি কথা দিয়ে কথা রাখেন, সমস্যার কথা শুনে সেসব সমাধান করেন, একবার নয়, হাজারবার নয়, বরং; বারবার, যেন অসংখ্যবার। এসব প্রমাণের জন্য লম্বা লম্বা ফিরিস্তি লিখতে হয়না, তাঁর নিত্যদিনকার কর্মের ছবিই তাঁর পক্ষে কথা বলে। যেমনটি, তিনি আমাদের কথা দিয়েছিলেন, তুতুরবিল-পিনজিরকুল গ্রামের প্রায় দশহাজার জনসাধারনের দুঃখ দুর্দশা তথা চলাচলের প্রধান রাস্তাটির ভঙ্গুর দশা দেখতে আসবেন। অবশেষে নির্দিষ্ট সময়ে তিনি অাসলেন, কথা রাখলেন। আমাদের দুঃখ দুর্দশার কথা শুনে রাস্তাটি তরিৎ সংস্কারের প্রতিশ্রুতি দিয়ে উপস্থিত হাজার জনতার মন জয় করে গেলেন। রাস্তাটির জন্য কোটি টাকার বাজেট ঘোষনা করে আমাদের কল্পনাকেও হার মানিয়ে গেলেন। রাস্তায় জমায়েত হওয়া উৎসুক নারীদের সাথে কুশলাদি বিনিময় করে তাদের দাবী মেনে নিয়ে আদায় করে গেলেন তাদের ভালবাসাও। পথ চলতে চলতে স্বাক্ষর করে গেলেন দূরদূরান্ত থেকে আগত অনেক অসহায় মানুষের আবেদন পত্রে। এ যেন বহু গুণের অধিকারী এক কারিশমাটিক নেতা! নিমিষেই লক্ষ জনতার মন জয় করা যার অাজন্ম স্বভাব। যেন এলেন আর জয় করে গেলেন। সত্যিই বদি যেন এক সত্যিকারের জনসেবকের জীবন্ত প্রতিচ্ছিবি।

উল্লেখ্য, তুতুরবিল-পিনজিরকুল গ্রামের দশহাজার মানুষের চলাচলের সহজতম রাস্তাটি অতিবৃষ্টি এবং বন্যার কারনে খালের করাল গ্রাসে বিলীন হয়ে গেলে অত্র এলাকার জনসাধারনকে চরম দুর্ভোগে পড়তে হয়। কিন্তু স্থানীয় কোন জনপ্রতিনিধি এবং প্রশাসন এটির দায়িত্ব নেয়নি। নিরুপায়ে হয়ে আমি দীর্ঘদিন যাবৎ রাস্তাটি সংস্কারের জন্য ফেসবুকের মাধ্যমে উখিয়া-টেকনাফের মাননীয় সংসদ সদস্য জনাব আলহাজ্ব আব্দুর রহমান বদির প্রতি ধারাবাহিকভাবে অাবেদন জানিয়ে আসছিলাম। আমার এসব লেখার প্রতি সম্মান জানিয়ে অবশেষে আজ তিনি ভঙ্গুর রাস্তাটি পরিদর্শনে এসে কোটি টাকা ব্যয়ের বিনিময়ে হলেও রাস্তাটি দ্রুত সংস্কারের পক্ষে পদক্ষেপ নেওয়ার জন্য উপস্থিত উপজেলা প্রকৌশলীদের নির্দেশ দেন। পাশাপাশি উপস্থিত ভুক্তভোগী জনসাধারনকে আশ্বস্থ করে যথাসম্ভব দ্রুত সময়ের মধ্যে রাস্তাটি সংস্কার করে চলাচলের উপযোগী করে দেওয়ার প্রতিশ্রুতি দিলে উপস্থিত জনসাধারনের মধ্যে আনন্দের বন্যা বয়ে যায় এবং তারা মুহুর্মুহু করতালি দিয়ে তাকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ প্রতিশ্রুতি বাস্তবায়ন করা কেবল এমপি বদির পক্ষেই সম্ভব।

 

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH