প্রেস বিজ্ঞপ্তি : কক্সবাজার প্রেসক্লাব প্রতিষ্ঠার ৪৫ বছর পূর্তি নানা কর্মসূচির মধ্যদিয়ে পালিত হয়েছে। ১৯৭৫ সালের ১৯ ডিসেম্বর কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠা হয়েছিল। বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বিকাল ৩ টায় কক্সবাজার প্রেসক্লাবে আয়োজন করা হয় নানা কর্মসূচির।

কর্মসূচির শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন সাংবাদিক নুরুল ইসলাম হেলালী। এরপর কেক কাটা হয়। এরপর পরই শুরু হয় সাধারণ সভা।

কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভার শুরুতে সাধারণ সম্পাদকের রিপোর্ট উপস্থাপন করেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু তাহের। অডিট রিপোর্ট পেশ করেন, প্রবীন সাংবাদিক বদিউল আলম। আগামি বছরের রিপোর্ট পেশ করেন, অর্থ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম। এরপর শুরু হয় মুক্ত আলোচনা। এতে অন্যান্য বক্তব্য রাখেন, প্রিয়তোষ পাল পিন্টু, আমিনুল হক চৌধুরী, আতাহার ইকবাল, তোফায়েল আহমদ, মুহাম্মদ আলী জিন্নাত, মমতাজ উদ্দিন বাহারী, মোহাম্মদ হোসাইন, আবদুল কুদ্দুস রানা, ফরিদুল আলম (পিপি), শামসুল হক শারেক, আবু সিদ্দিক ওসমানী, এম আর খোকন, দীপক শর্মা দীপু, ফরহাদ ইকবাল, এম আর মাহবুব, শংকর বড়ুয়া রুমি, তৌফিকুল ইসলাম লিপু, আহসান সমুন প্রমুখ।

এদিকে, প্রেসক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আলোক সজ্জায় সাজানো হয়ে ক্লাব প্রাঙ্গন।