বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১১:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

কক্সবাজার-৪ (উখিয়া টেকনাফ) আসন : আ.লীগ ও জাতীয় পার্টিতে একাধিক, বিএনপিতে একক প্রার্থী

Reporter Name
  • Update Time : সোমবার, ১ অক্টোবর, ২০১৮
  • ১৬২ Time View

ডেস্ক রিপোর্ট :

দেশের সর্বদক্ষিণের উপজেলা শহর উখিয়া ও টেকনাফ উপজেলা নিয়ে গঠিত কক্সবাজার-৪ আসনের বর্তমান সংসদ আব্দুর রহমান বদিসহ একাধিক হেভিওয়েট প্রার্থী আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় মনোনয়ন প্রত্যাশায় কেন্দ্রীয় পর্যায়ে দৌড়ঝাপ, লবিং ও তদবির নিয়ে ব্যস্ত সময় পার করছেন। পাশাপাশি ভোটারদের মনজয় করার জন্য ওঠান বৈঠক থেকে শুরু করে মাঠ চষে বেড়ালেও  এ আসনে নৌকার পাল কে ধরবে তা এখনো নিশ্চিত নয়। তথাপিও নবীন প্রার্থীরা সভা সমাবেশ, মতবিনিময়, উন্নয়ন কর্মকাণ্ড সম্বলিত লিফলেট বিতরণসহ স্থানীয়ভাবে মতবিনিময় করছেন। এ ফাঁকে বিএনপি ও জাতীয় পার্টি একক প্রার্থী মাঠে-ময়দানে থাকায় সুবিধাজনক অবস্থানে রয়েছে বলে অনেকেই মনে করছেন।

উখিয়া টেকনাফ আওয়ামী লীগ ও তার অংগ-সংগঠনের নেতাকর্মীদের সাথে আলাপ করে জানা যায়, এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে অন্যতম উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী, তত্কালিন পাকিস্তান আমলে নির্বাচিত এমপি মরহুম অ্যাডভোকেট নুর আহম্মদের উত্তরসূরি, কক্সবাজার জেলা যুবলীগের সভাপতি সোহেল আহম্মদ বাহাদুর, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, রাজাপালং ইউনিয়ন পরিষদের দুইবারের নির্বাচিত চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, বাংলাদেশ তাঁতী লীগের কার্যকরী সভাপতি ও জাতীয় সমবায় সমিতি লিমিটেডের চেয়ারম্যান শ্রীমতি সাধনা দাশ গুপ্তা, হলদিয়াপালং ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ শাহ আলম, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) আবু তাহের, টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মোঃ আলী, সাধারণ সম্পাদক নুরুল বশর ও বর্তমান সংসদ সদস্য আব্দুর রহমান বদি।

আসন্ন নির্বাচনে উখিয়া টেকনাফ আসন থেকে মহাজোটের মনোনীত প্রার্থী কক্সবাজারের শীর্ষস্থানীয় দৈনিক আজকের দেশবিদেশ পত্রিকার সম্পাদকমণ্ডলীর সভাপতি আলহাজ আনিসুল ইসলাম ইয়াহিয়ার উত্তরসূরি বিশিষ্ট শিল্পপতি তাহা ইয়াহিয়া এবারো মহাজোট থেকে মনোনয়ন পাচ্ছেন বলে জানিয়েছেন। এদিকে জাতীয় পার্টির আরেক সম্ভব্য প্রার্থী নুরুল আমিন সিকদার ভুট্টো জানান, মহাজোটের শরিকদল হিসাবে জাতীয় পার্টি উখিয়া টেকনাফ আসনটি দাবি করছে। তিনি মনে করেন সরকার যদি এ আসনটি মহাজোটকে ছাড় দেয় তাহলে তার মনোনয়ন নিশ্চিত।

এ আসনে পর পর চারবার নির্বাচিত সংসদ সদস্য ও কক্সবাজার জেলা বিএনপির সভাপতি সাবেক হুইপ  আলহাজ শাহ জাহান চৌধুরী জানান, বিএনপি থেকে তার মনোনয়ন নিশ্চিত করা হয়েছে। যদি তার দল আসন্ন নির্বাচনে অংশগ্রহণ করে এবং নিরপেক্ষ, অবাধ, সুষ্ঠু নির্বাচন হলে এ আসনে তিনি আবারো সংসদ সদস্য নির্বাচিত হবেন।

সরকারি দল হিসাবে আওয়ামী লীগের নবীন প্রার্থীরা নির্বাচনী প্রচারণা অনেকটা এগিয়ে আছে দাবি করে উখিয়া উপজেলা যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ জানান, বর্তমান সরকারের বহুমুখী উন্নয়ন কর্মকাণ্ড নিয়ে সাধারণ জনগণ আওয়ামী লীগের দিকে ঝুঁকেছে। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসবে সমর্থক কর্মী ভোটারদের সংখ্যা বাড়বে বৈ কমবে না।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী জেলা যুবলীগের সভাপতি সোহেল আহম্মদ বাহাদুর বলেন, তার মরহুম পিতা একজন রাজনীতিবিদ ছিলেন। কেন্দ্রীয় হাইকমান্ডের নির্দেশমত তিনি তার সংসদীয় এলাকায় নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

বাংলাদেশ তাঁতী লীগের কার্যকরী সভাপতি ও জাতীয় সমবায় সমিতির চেয়ারম্যান শ্রীমতি সাধনা দাশ গুপ্তা বলেন, ইয়াবার কারণে উখিয়া টেকনাফের শান্তিপ্রিয় জনগণ যে দুর্নাম কাঁধে বয়ে বেড়াচ্ছে তা থেকে মুক্ত করে একটি মডেল সংসদীয় এলাকায় রূপান্তর করার জন্য নেত্রীর নির্দেশে তিনি মাঠে ময়দানে প্রচারণা অব্যাহত রেখেছেন। সুত্র-ইত্তেফাক

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH