সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:২০ পূর্বাহ্ন

কারচুপির অভিযোগে পুনরায় কক্সবাজার পৌর নির্বাচনের দাবি

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৬ জুলাই, ২০১৮
  • ৩৬৫ Time View

কক্সবাজার প্রতিনিধিঃ-

কারচুপির অভিযোগ এনে কক্সবাজার পৌরসভা নির্বাচন স্থগিত চেয়ে পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছে বিএনপি।নির্বাচনে ১৯টি কেন্দ্রে ভোট ডাকাতি, ব্যালট পেপার ছিনতাই, জালভোট দেওয়া, জোর করে সিল মারা, এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ এনে বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেলে সংবাদ সম্মেলন করে এ দাবি জানান ধানের শীষের মেয়রপ্রার্থী রফিকুল ইসলাম।

কক্সবাজার জেলা বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে রফিকুল ইসলাম বলেন, আমি আশা করেছিলাম কক্সবাজার পৌরবাসী একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে তাদের নেতৃত্ব নির্বাচন করবেন। কিন্তু ভোটাররা সঠিকভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। সরকারি দলের প্রার্থীকে জেতাতে ভোটগ্রহণের শুরু থেকেই আমার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।

পৌরসভার ১, ২, ৩, ৫, ৬, ৭, ৯, ১০, ১১ ও ১২নম্বর ওয়ার্ড ঘুরে দেখা যায়, আইন-শৃঙ্খলা বাহিনী, প্রিজাইডিং ও পোলিং অফিসারের প্রত্যক্ষ সহযোগিতায় ব্যালট পেপার ছিনতাই, জাল ভোট দেওয়া, সিল মারা, এজেন্টদের বের করে দেওয়ার মতো ঘটনা ঘটছে।

এছাড়া ভোটাররা উপস্থিত থাকলেও ৩৯টি কেন্দ্রের মধ্যে ২০টিতেই ব্যালট পেপার না পাওয়ায় মতো ঘটনা ঘটেছে বলেও অভিযোগ করেন রফিকুল ইসলাম।

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্না, দফতর সম্পাদক ইউসুফ বদরী, পৌর বিএনপির সভাপতি রফিকুল হুদা চৌধুরী, সাধারণ সম্পাদক রাশেদ মো. আলী, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন জিকু প্রমুখ।

পাঁচ মেয়রপ্রার্থী মধ্যে চারজনই নির্বাচন বর্জন করেছেন। আওয়ামী লীগ সমর্থিত মেয়রপ্রার্থী মুজিবুর রহমান ছাড়া বাকিরা পুনরায় নির্বাচনের দাবি জানিয়েছেন।

এ বিষয়ে কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোজাম্মেল হোসেনের সঙ্গে যোগাযোগের করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH