আলোকিত টেকনাফ

টেকনাফের ৫ শিক্ষার্থীকে জেলা পরিষদের শিক্ষাবৃত্তির চেক প্রদান

আলোকিত টেকনাফ ডেস্কঃ-

টেকনাফ উপজেলা থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে নির্বাচিত ৫ কৃতি শিক্ষার্থীর মাঝে জেলা পরিষদের শিক্ষাবৃত্তির চেক হস্তান্তর করা হয়েছে। জেলা পরিষদ সদস্য, সাবেক টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি শফিক মিয়া শিক্ষার্থীদের মাঝে এ চেক হস্তান্তর করেন। শিক্ষা বৃত্তি প্রাপ্তরা হলেন হ্নীলা মাইনুদ্দীন মেমোরিয়াল কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী শামিমা আকতার, টেকনাফ এজাহার বালিকা বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী কাজল বেগম, সাবরাং উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রীর রাশুকা বাণী শর্মা, শামলাপুর উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী তাসলিমা জাফর তাসফি ও শাহপরীর দ্বীপ হাজী বশির আহমদ উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্র মোঃ জুবাইর।
জানা যায়, গত মঙ্গলবার ও বুধবার জেলা পরিষদ সদস্য শফিক মিয়া স্ব-স্ব প্রতিষ্ঠানে উপস্থিত হয়ে শিক্ষক-শিক্ষার্থী ও পরিচালনা কমিটির সদস্যদের উপস্থিতিতে শিক্ষা বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীর হাতে অনুদানের চেক তুলে দেন।
টেকনাফ সাবরাং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজ উদ- দৌলার সভাপতিত্বে চেক বিতরণকালে জেলা পরিষদ সদস্য শফিক মিয়া বলেন, শিক্ষাবৃত্তির জন্য টেকনাফ উপজেলার ৪ টি মাধ্যমিক ও একটি কলেজ থেকে পাঁচজন শিক্ষার্থীকে নির্বাচিত করা হয়েছে। মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের প্রতিজনকে তিন হাজার টাকা এবং কলেজ শিক্ষার্থীকে চার হাজার টাকার চেক হস্তান্তর করা হয়েছে।’
তিনি আরো বলেন, ‘ জেলা পরিষদের এ শিক্ষাবৃত্তির চেক প্রাপ্তি শিক্ষার্থীদের লেখাপড়ার অগ্রগতিতে সহায়ক ভূমিকা রাখবে এবং পাশাপাশি ঝরে পড়াও রোধ হবে। আগামীতে শিক্ষা দীক্ষায় পিছিয়ে পড়া এ জনপদে শিক্ষা বৃত্তি প্রাপ্তিতে প্রতিষ্ঠান ও শিক্ষার্থীর সংখ্যা উভয়টি বৃদ্ধি করার প্রচেষ্টা থাকবে।’
এদিকে মঙ্গলবার টেকনাফ বাহারছড়া ইউনিয়নের শামলাপুর উচ্চ বিদ্যালয়ে চেক বিতরণের সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ সাইফুল্লাহ, প্রধান শিক্ষক এম.এ মঞ্জুর, সাবরাং উচ্চ বিদ্যালয়ে চেক বিতরনের সময় উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মফিজ উদ দৌলা, সহকারী শিক্ষক আনিসুর রহমান, প্রবীর কান্তি মজুমদার, টেকনাফ উপজেলা ছাত্রলীগ নেতা সাদেকুল আমিন সহ শিক্ষক এবং ম্যানেজিং কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *