সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:০৮ পূর্বাহ্ন

টেকনাফে ইয়াবার বিরুদ্ধে মাঠে আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৪ মে, ২০১৮
  • ৩২৯ Time View
নিউজ ডেস্ক:-
কক্সবাজারের টেকনাফে ইয়াবার বিরুদ্ধে মাঠে নেমেছে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠন । তারা মানববন্ধন, সমাবেশ করে চিহ্নিত ইয়াবা ব্যবসায়ীদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানায়। 
সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত ইয়াবার তালিকা স্বচ্ছ নই দাবি করেন। একই সঙ্গে কোন নীরিহ ব্যক্তি যাতে হয়রানীর শিকার না হয় তার জন্য সরকারের সহায়তা কামনা করেন। 
২৪ মে বৃহস্পতিবার দুপুরে বৃষ্টি উপক্ষো করে টেকনাফ শাপলা চত্বর প্রাঙ্গনে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে সরকার দলীয় বিভিন্ন সংগঠন এই মানববন্ধনের আয়োজন করেন। এতে শত শত ছাত্র, শিক্ষক, যুবক ও সাধারন জনগন মানববন্ধনে অংশ নেয়। তবে মানববন্ধন শেষে বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা আওয়ামীলীগ সভাপতি সাবেক সাংসদ মোহাম্মদ আলী ও সাধারন সম্পদক নুরুল বশর, আওয়ামীলীগ নেতা আবুল কালাম, উপজেলা যুবলীগ সভাপতি নুরুল আলম চেয়ারম্যান, সাধারন সম্পাদক সাবরাং ইউপি চেয়ারম্যান নূর হোসেন, উপজেলা যুবলীগ নেতা ফজলুল কবির, পৌর যুবলীগ আহবায়ক তোয়াক্কল হোসেন, উপজেলা ছাত্রলীগ সভাপতি সুলতান মাহমুদ, সাধারন সম্পাদক সাইফুল ইসলাম মুন্না, জেলা ছাত্রলীগ নেতা মো. শাহীন, আলী আকবর, আব্দুল বাসেদ প্রমুখ।
এতে বক্তারা বলেন, ইয়াবা ব্যবসায়ী কারা তা চেনা সহজ। একজন ব্যক্তি রাতারাতি ধনী হওয়ার পেছনে আয়ের উৎস খোঁজলে এদের সহজে বের করা সম্ভব। অথচ অনেক চিহ্নিত গডফাদার এড়িয়ে সাধারণ কিছু মানুষকে এই তালিকায় লিপিবদ্ধ করা হয়েছে। তাদের মধ্যে টেকনাফ উপজেলা যুবলীগের সভাপতি নুরুল আলম সহ অনেকের নাম রয়েছে। যাদের মধ্যে অনেকে নিরহ। প্রশাসনের তদন্ত সংস্থাকে আরো বেশি তদন্ত করে স্বচ্ছ তালিকা তৈরীর দাবি জানানো হয়।
সাবেক সাংসদ মোহাম্মদ আলী ও নুরুল বশর বলেন, সারা দেশে শেখ হাসিনার নির্দেশিত মাদক বিরুধী অভিযানকে স্বাগত জানাচ্ছি। তবে ইয়াবা ব্যবসা বন্ধ করতে হলে আগে টেকনাফের ‘শীর্ষ’ ব্যাক্তিকে আইনের আওতায় আনতে হবে। তিনি ইয়াবা ব্যবসা উদ্ভোধন করেন টেকনাফ থেকে।
তারা আরও বলেন, শীর্ষ ইয়াবা ব্যবসায়ীরা নিজেদের আড়াল করতে আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতকর্মীদের বিরুদ্ধে উঠে পড়ে লেগেছে। এরা কিছু সংস্থাকে ভূল তথ্য দিয়ে শীর্ষ স্থানীয় দলীয় নেতাকর্মিদের ইয়াবার তালিকায় অন্তরভুক্ত করছেন। তা সফল হতে দেওয়া হবেনা বলে আগামীতে জোরদার আন্দোলনের হুশিয়ারী প্রদান করেন।তবে তদন্ত করে দলীয় নেতাদের নাম বাদ দিয়ে স্বচ্ছ তালিকা করার দাবি জানানো হয়।
More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH