রবিবার, ০৩ জুলাই ২০২২, ০১:৫৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টেকনাফে ৭ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার, আটক ১ টেকনাফ স্থলবন্দর থেকে কর/শুল্ক ফাঁকি দিয়ে পাচারকালে ৭২লাখ টাকার অবৈধ মালামাল জব্দ- গ্রেফতার ৩ উখিয়ায় ৫০ হাজার ইয়াবা উদ্ধার : এক রোহিঙ্গাসহ তিন জন গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর

টেকনাফ কলেজে ২০১৮-১৯ইং শিক্ষাবর্ষের একাদশ শ্রেণীর ওরিয়েন্টেশন সমাপ্ত

Reporter Name
  • Update Time : সোমবার, ২ জুলাই, ২০১৮
  • ৩৭৬ Time View

 ।। সংবাদ বিজ্ঞপ্তি ।।

টেকনাফ ডিগ্রী কলেজে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীতে নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়েছে।
১লা জুলাই সকাল ১১.৩০টায় টেকনাফ ডিগ্রী কলেজে অডিটরিয়ামে ২০১৮-১৯ইং শিক্ষাবর্ষে নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাস উপলক্ষে এক সভা  কলেজের অধ্যক্ষ (ভাঃ) প্রফেসর শেখ জয়নাল আবেদিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অধ্যাপক সন্তোষ কুমার শীলের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের প্রবীন ও সিনিয়র শিক্ষক অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শামসুল আলম ।এতে উপস্থিত ছিলেন কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ,নবাগত ছাত্র-ছাত্রীদের অভিভাবকবৃন্দ ও বিভিন্ন গণমাধ্যমের টেকনাফে কর্মরত সাংবাদিকবৃন্দ।
সভায়  নবাগতদের উদ্দেশ্যে বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন অধ্যক্ষ (ভাঃ) প্রফেসর শেখ জয়নাল আবেদিনে,অধ্যাপক শামসুল আলম,অধ্যাপক জয়নাল আবেদীন, অধ্যাপক মোজাম্মেল হক,অধ্যাপিকা পারিয়েল সামিহা প্রমুখ।  ওরিয়েন্টেশন অনুষ্ঠানে অন্যান্যদর মধ্যে উপস্থিত ছিলেন অধ্যাপক রুহুল আমিন ভূঁইয়া,অধ্যাপক নুরুল ইসলাম,অধ্যাপক ফারুক আহমেদ,অধ্যাপক আব্দুল গফুর,অধ্যাপক আবু তাহের,অধ্যাপক রফিক উদ্দীন,অধ্যাপক আব্দু রাজ্জাক, রাবেয়া বেগম ও আসাদুল ইসলাম প্রমুখ।
এতে  বক্তারা নবাগত ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, এই সীমান্ত ও পর্যটন জনপদটি মাদকের প্রবেশদ্বার হওয়ায় এলাকার অনেক সম্ভাবনাময় সন্তান অকালেই হারিয়ে যাচ্ছে। তাই আজকের মেধাবী ও সম্ভাবনাময়ী ছাত্র-ছাত্রীরাই পারে এই প্রিয় টেকনাফকে  মাদকের অভিশাপ থেকে মুক্ত করতে।

উল্লেখ্য,মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত সদ্য জাতীকরণকৃত টেকনাফ ডিগ্রী কলেজটি সীমান্তের উচ্চ শিক্ষার একমাত্র বাহন।তাই স্বাভাবিক কারণেই এই কলেজটির উপর ভর্তির সময় ভীষণ চাপ থাকে।ভারপ্রাপ্ত অধ্যক্ষ জানান, বোর্ড নির্ধারিত নির্দিষ্ট ফি’স ও আসনসংখ্যার বাইরে নানামুখী চাপ,চাহিদা ও পছন্দ থাকা সত্ত্বেও কোন বাড়তি ছাত্র-ছাত্রী এবারে ভর্তি করা সম্ভব হচ্ছ না।  ২০১৮-১৯ শিক্ষাবর্ষে বিজ্ঞান,মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখায় প্রায় ৪০০ জন ছাত্র-ছাত্রী ভর্তি হয়েছে। তিনি বলেন,দিনদিন চাহিদা বৃদ্ধি পাওয়ায় আগামী শিক্ষাবর্ষে ভর্তির আসন সংখ্যা আরো বাড়ানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH