বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৯:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

তাসফিয়ার খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে টেকনাফে মানববন্ধন

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৮ মে, ২০১৮
  • ৩১৬ Time View

টেকনাফ প্রতিনিধিঃ

মানবতাবাদী স্বেচ্ছাসেবী সংগঠন “ফাউন্ডেশন অব দ্যা রাইজিং হিউম্যানিটি” এর উদ্যোগে আলোচিত স্কুল ছাত্রী তাসফিয়া আমিনের  খুনিদের সর্বোচ্চ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে টেকনাফে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০৮ মে) টেকনাফ উপজেলা চত্বরে এ মানববন্ধনের আয়োজন করা হয়।এতে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক,ছাত্র-ছা্ত্রীসহ সর্বস্তরের জনসাধারণ স্বত-স্পূর্তভাবে অংশগ্রহকরেন।উপস্হিত সবাই তাসফিয়ার নির্মম হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তের মাধ্যমে ঘটনার মূল হোতাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চত করার দাবি জানান প্রশাসনের প্রতি। এই জঘন্য হত্যাকাণ্ডের তদন্ত ও বিচার নিয়ে কোন ধরনের পক্ষপাতিত্ব বা টালবাহানা না করার জন্য বক্তারা আইন-শৃংখলা বাহিনীকে হুশিয়ার করে দেন:অন্যথায় আরো কঠোর কর্সূচি ঘোষনার হুমকি দেন।এই নির্মম খুনের কথা বলতে গিয়ে উপস্হিত অনেকে কান্নায় ভেঙ্গে পড়েন।

অত্র সংগঠনের দপ্তর সম্পাদক রাশেদুল হাসান রাশেদের সঞ্চালনায় সংগঠনের উপদেষ্টা ও টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম সাঈফীর স্বাগত বক্তব্যের মাধ্যমে মানববন্ধনের  কার্যক্রম শুরু হয়।

এতে বক্তব্য রাখেন- টেকনাফ কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষক ও প্রথম আলো বন্ধুসভার সভাপতি জনাব সন্তোষ কুমার শীল, টেকনাফ কলেজের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ও টেকনাফ ছাত্র ফোরাম-চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন সভাপতি জনাব মুহাম্মদ আবু তাহের, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জনাব এমদাদ হোসেন চৌধুরী, বিশিষ্ট ক্রীড়াবিদ জনাবআলী আকবর, তাসফিয়া আমিনের হতভাগ্য বাবা মোঃ আমিন প্রমুখ।

সংগঠনের সভাপতি সৈয়দুল ইসলাম রানার সমাপনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শেষ হয়। এসময় তাসফিয়া আমিনের বাবা মোঃ আমিন অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে বলেন, “আমি আজ অনেক বেশি মর্মাহত। বিজ্ঞ আদালতের প্রতি আমার যথেষ্ট আস্থা আছে। কিন্তু খুনী নরপিশাচের প্রতি দেয়া আদালতের রায়ে আমি সম্পূর্ণরুপে অসন্তুষ্ট। আমি বলতে চাই, যে ছেলে অপরাধ জগতের একটা গ্যাং পরিচালনা করতে পারে, একটি মেয়েকে মধ্যযুগীয় কায়েদায় নির্যাতন করে হত্যা করতে পারে ; সেই ছেলেকে বয়সের দোহাই দিয়ে আদালত কিভাবে এমন রায় দিতে পারে? সেটা আমার বোধগম্য নয়। আমি প্রশাসন এবং মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন করছি, এই খুনীকে রিমান্ডে এনে আমার মেয়ে হত্যার সব তথ্য বের করে আনা হোক এবং খুনীদের সর্বোচ্চ শাস্তি দেয়া হোক।তিনি আরো বলেন, আমার মেয়ের খুনিদের শাস্তি নিশ্চত করার মাধ্যমে যেন এদেশে একটি দৃষ্টান্ত স্থাপন করা হয়। আমার মেয়ের মত পরিণতি যেন অন্য কারো মেয়ের না হয়। আর কোন মা-বাবার বুক যেন খালি না হয় আমাদের মত।

সর্বশেষে মিডিয়ার সকল ভাইদের কাছে বিনীত অনুরোধ করে বলেন, আপনারা আমার মেয়ের পাশে থাকুন। আজ অনেকে আমার মেয়ের হত্যাকাণ্ডকে ধামাচাপা দেয়ার জন্য মিথ্যা গুজব ছড়াচ্ছে। আপনারা সেই সব গুজবে কান দিবেন না দয়া করে।

সভাপতির বক্তব্যে এফ,আর,এইচের সভাপতি বলেন, তাসফিয়া আমিনের হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের মাধ্যমে সর্বোচ্চ শাস্তি কার্যকর করা হোক। অন্যথায়, টেকনাফ উপজেলার সকল জনসাধারণকে নিয়ে আরো দূর্বার আন্দোলনের হুশিয়ারী দেন। পাশাপাশি ন্যায় বিচার পাওয়ার আশায় “মাদার অব হিউম্যানিটি” মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH