শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

নিবন্ধিত শিক্ষক প্রার্থীদের মেধা তালিকা প্রকাশ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১০ জুলাই, ২০১৮
  • ৩২৯ Time View

।। আলোকিত নিউজ ডেস্ক ।।

প্রথম থেকে ত্রয়োদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের সম্মিলিত মেধা তালিকা প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার (১০ জুলাই) রাতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) বিষয়টি নিশ্চিত করেছে। ফলাফল এনটিআরসিএ’র ওয়েবসাইটে দেয়া হয়েছে।

এনটিআরসিএ চেয়ারম্যান এ এমএম আজহার মঙ্গলবার রাতে জাগো নিউজকে বলেন, আদালতের নির্দেশ অনুযায়ী আমরা প্রথম থেকে ত্রয়োদশ নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তালিকা প্রকাশ করেছি। এ তালিকা এনটিআরসিএ ওয়েবসাইটে ntrca.gov.bd এবং ngi.teletalk.com.bd দেয়া হয়েছে।

তিনি বলেন, বেসরকারি শিক্ষক নিয়োগের মেধা তালিকা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে। সেখান থেকে চূড়ান্ত করার পর তালিকাভুক্ত শিক্ষকদের যথাস্থানে নিয়োগ দেয়া হবে।

জানা গেছে, সারাদেশের বেসরকারি স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে শূন্য আসনে শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ করা হয়েছে। এবার একজন শিক্ষককে একাধিক স্থানে নিয়োগ দেয়া হয়নি। একজন প্রার্থীকে তার পচ্ছন্দের তালিকা অনুযায়ী একটি স্থানে নির্বাচন করা হয়েছে। গত বছর একজন প্রার্থীকে একাধিক স্থানে নিয়োগ দেয়ায় একটি প্রতিষ্ঠানে যোগদান করলে বাকি আসনগুলো খালি থাকত। এ কারণে নতুন তালিকায় তৈরি করা হয়েছে। সারাদেশে প্রায় ৩০ হাজার শূন্য আসন রয়েছে তার ভিত্তিতে লক্ষাধিক নিবন্ধতি প্রার্থীকে এ তালিকাভুক্ত করা হয়েছে।

বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH