সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৬:২৮ পূর্বাহ্ন

পরিচ্ছন্ন থানা টেকনাফ মডেল থানা

Reporter Name
  • Update Time : শুক্রবার, ২০ জুলাই, ২০১৮
  • ৪৪৯ Time View

মিজানুর রহমান মিজান, স্পেশাল করস্পন্ডেন্টঃ-

টেকনাফ মডেল থানা।  অন্যান্য থানায় যে পরিমান মানুষের ভীড় কিংবা অভিযোগ নিয়ে ভুক্তভোগীরা হয়রানির শিকার হয়, তা এ থানায় তেমন দেখা যায়নি। পুরোপুরিই পরিচ্ছন্ন এবং সেই সাথে কর্মকর্তারাও সচেতন। থানা গেইট দিয়ে প্রবেশ মুখে প্রথমে এক পুলিশ সদস্য প্রবেশকারীকে জিজ্ঞাস করেন, আপনার কী সমস্যা অথবা কার কাছে যাবেন। এরপর পথ দেখিয়ে দেন অথবা অপেক্ষা করতে বলেন। সুপরিকল্পিত ও পরিচ্ছন্নভাবে থানার প্রতিদিনের কার্যক্রম সম্পাদন করায় যথেষ্ট সুনামও রয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, থানার ভিতরে ঢুকতেই নারী ও শিশু সহায়তা সেলে একজন মহিলা বাচ্চাকে নিয়ে বসে আছে। কাছে গিয়ে জিজ্ঞেস করলে বলেন, আমি একজন এসআই এর জন্য অপেক্ষা করছি, কিছু পরামর্শ গ্রহণ করবো। কিছুক্ষণ পর এসআই (সাব ইন্সপেক্টর) এসে ওই মহিলার অভিযোগ শুনে পরামর্শ দিতে দেখা গেলো।

থানার বিষয়ে ওসি (তদন্ত) বলেন, আমার থানায় মামলা হলে যথাযথ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করি, কোন মামলা আটকে নেই। আর এই থানায় সাধারণ মামলা গুলো আমরা থানার মধ্যেই সমাধান করার চেষ্টা করি। যদি গুরুতর হয় তাহলে আদালতে পাঠাই।

এ বিষয়ে জানতে চাইলে টেকনাফ মডেল থানার ওসি রণজিৎ বড়ুয়া বলেন, আমার থানায় পুলিশি কার্যক্রম কঠোরভাবে পর্যবেক্ষণ করি। যদি কোন পুলিশের বিরুদ্ধে রিপোর্ট পাই তাহলে সাথে শোকজ করি। গতমাসে পুলিশি অভিযানে ইয়াবা গাঁজা সহ বিভিন্ন মাদকদ্রব্য আটক করি  এবং নিয়মিত অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী সহ  অন্তত ৫০ জনকে গ্রেফতার করা হয়েছে। সাধারণ মামলা রয়েছে। এলাকাবাসী, বিট এবং কমিউনিটি পুলিশের সহায়তায় চেষ্টা করি মাদক নিয়ন্ত্রণে রাখতে।

ওসি আরো বলেন, পর্যন্ত অত্র এলাকায় ৮০ ভাগ মাদক নির্মূল করতে সক্ষম হয়েছি। কোন মামলাগুলো বেশি হয় জানতে চাইলে বলেন, এখানে মারামারি ঘটনাগুলো বেশি হয় তবে সবগুলো মামলা হয়না। আমরা নিজেরা সমাধান করতে পারলে সেটি সমাধান করে ফেলি সমঝোতার মাধ্যমে।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH