শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৬:৩১ অপরাহ্ন

মাসিক ২ হাজার করে ৯ হাজার রোহিঙ্গা এতিম শিশুকে নগদ টাকা প্রদান করবে সরকার- সমাজকল্যাণ সচিব

Reporter Name
  • Update Time : সোমবার, ১১ জুন, ২০১৮
  • ৩৩২ Time View

আবদুল করিম, স্পেশাল করেসপনডেন্ট :

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ জিল্লার রহমান বলেছেন, ৯ হাজার রোহিঙ্গা এতিম শিশুকে মাসিক ২ হাজার করে নগদ টাকা প্রদান করবে বাংলাদেশ সরকার। এছাড়া তাদের সুরক্ষায় ত্রাণের পাশাপাশি মনোসামাজিক সহযোগিতাও করা হবে।

রোববার ১০ জুন কক্সবাজারের টেকনাফ উপজেলার শামলাপুর ত্রাণ বিতরণ কেন্দ্রে রোহিঙ্গা এতিম শিশুদের মাঝে নগদ টাকা বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রোহিঙ্গা এতিম শিশুদের সুরক্ষায় কাজ করছে সরকার।
কক্সবাজার অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফ হোসেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মহাপরিচালক গাজী মুহাম্মদ নুরুল কবির, সমাজসেবা অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ড. নাজনিন কাউছার চৌধুরী, ইউনিসেফের কর্মকর্তা জেইন লোডাভিক মেটানিয়ার, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক প্রিতম কুমার চৌধুরীসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।

পরে ৫০জন রোহিঙ্গা এতিম শিশুর লালনপালনকারীদের মাঝে নগদ টাকা করে বিতরণ করা হয়। কক্সবাজারের উখিয়া ও টেকনাফে অবস্থিত ৩০টি রোহিঙ্গা থেকে স্থানীয় সমাজসেবা অধিদপ্তরের সহায়তায় এ পর্যন্ত ৩৯ হাজার ৮৪১জন এতিম শিশুকে সনাক্ত করা হয়।

এদের মধ্য থেকে বাছাই করে ৯ হাজার শিশুর লালনপালনকারীদের মাঝে ইউনিসেফের সহযোগিতায় প্রতিমাসে ২ হাজার টাকা করে নগদ প্রদান করবে সরকার।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH