শাহ্‌ মুহাম্মদ রুবেল=>> 

টেকনাফ ডিগ্রি কলেজে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মহান স্বাধীনতা দিবস। সোমবার সকালে স্বাধীনতা দিবসের কর্মসূচী শুরু হয়। এরপর সকাল ৮টায় সমবেত কণ্ঠে পরিবেশিত হয় জাতীয় সঙ্গীত। নব নির্মিত  শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং মোনাজাতে অংশগ্রহণ করেন আমন্ত্রিত অতিথিগন। মোনাজাতে শহীদদের আত্মার মাগফেরাত কামনা এবং দেশবাসীর মঙ্গল করে মোনাজাত করা হয়। 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজারের মাটি ও মানুষের প্রানপ্রিয় নেতা জনাব আব্দুর রহমান বদি।

প্রধান অতিথির বক্তব্যে  এমপি বলেন, “সুশিক্ষিত ও মেধাবী ছাত্র ছাত্রীরাই আগামীর নেতৃত্ব দেবে;কেবল তারাই পারে টেকনাফ তথা সমগ্র কক্সবাজারকে মাদক ও ইয়াবা মুক্ত পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে ” বিশেষ অতিথি উপজেলা চেয়ারম্যান জাফর আহমেদ বলেন, “মাদকমুক্ত সমাজ গঠনের মাধ্যমে যুব সমাজকে সামাজিক অবক্ষয়ের হাত রক্ষা করতে পারলে স্বাধীনতা রক্ষা পাবে।

ওসি রন্জিত বড়ুয়া বলেন “টেকনাফের শিক্ষিত সমাজ সহযোগিতার হাত বাড়ালে তাদের সঙ্গে নিয়ে অতিদ্রুত মাদকমুক্ত টেকনাফ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। ভারপ্রাপ্ত অধ্যক্ষের সভাপতিত্বে পৌর মেয়র, পৌর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক প্রেসক্লাব সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব এম এ জহির,ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক জয়নাল আবেদিন বক্তৃতা করেন,সঞ্চালনায় বাংলা বিভাগের অধ্যাপিকা পারিয়েল সামিহা।