শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
রোহিঙ্গা ক্যাম্পে নারী ও শিশু নির্যাতন রোধে ৮-এপিবিএন এর হটলাইন চমেক শিশু স্বাস্থ্য বিভাগের প্রধান হলেন অধ্যাপক ডা. রেজাউল করিম অবশেষে শুরু হচ্ছে টেকনাফ-কক্সবাজার সড়কের নির্মাণ কাজ উখিয়া ক্যাম্পে ডাকাতি প্রস্তুতিকালে অস্ত্রসহ ছয় রোহিঙ্গা গ্রেফতার বঙ্গোপসাগরে ভাসমান স্বর্ণ: বদলে দিতে পারে দেশের ভাগ্য! টেকনাফে পাহাড় থেকে অস্ত্রসহ ২ রোহিঙ্গা ডাকাত গ্রেফতার অপহৃত মিয়ানমারের দুই শিক্ষক বিজিপির নিকট হস্তান্তর উখিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে তালিকাভূক্ত সন্ত্রাসী নিহত মিয়ানমার থেকে পাচারকালে ১কেজি আইসসহ পাচারকারী গ্রেফতার রোহিঙ্গা ক্যাম্পে ‍‍‌‌‌‌‌‍’বাড়ি চলো’ ক্যাম্পেইন চলছে

সর্বস্তরের জনসাধারণের অংশগ্রহণে টেকনাফ সরকারি কলেজের আনন্দ র‌্যালী সমাপ্ত

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১৪ আগস্ট, ২০১৮
  • ৬৭২ Time View

।। বিশেষ প্রতিনিধি, আলোকিত টেকনাফ ।।
বহুল আকাঙ্খিত জাতীয়করণের চূড়ান্ত ও সর্বশেষ ধাপ প্রজ্ঞাপন জারি  হওয়ায়র মধ্য দিয়ে টেকনাফ কলেজ সরকারি হওয়ায় কলেজের উদ্যোগে আনন্দ র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টার দিকে টেকনাফ কলেজের সকল শিক্ষক-শিক্ষিকা,প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রী, অভিভাবক, এলাকার জনপ্রতিনিধি, সাংবাদিক ও সর্বস্তরের মানুষের অংশগ্রহণে বিশাল র‌্যালীটি টেকনাফ সরকারি কলেজ থেকে বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়কসমূহ প্রদক্ষিণপূর্বক পুনরায় কলেজ প্রাঙ্গনে এসে সমাপ্ত হয়।
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শেখ জয়নাল আবেদীনের নেতৃত্বে বিশাল র‌্যালিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও গভর্নিং বডির সভাপতি ও উখিয়া-টেকনাফের মাননীয় সাংসদ আব্দুর রহমান বদি এমপি’কে প্রাণঢালা অভিনন্দন, শুভেচ্ছা ও কৃতজ্ঞতা জানিয়ে বিভিন্ন ধরণের ব্যানার,ফেস্টুন ও প্ল্যাকার্ড বহন করে ছাত্র-ছাত্রীরা।

পূর্বনির্ধারিত র‌্যালিতে অংশগ্রহণের জন্য সকাল দশটার মধ্যেই শত শত ছা্ত্র-ছাত্রী,অভিভাবকসহ নানা শ্রেণী-পেশার মানুষে কলেজ প্রাঙ্গণ কানাই কানাই পরিপূর্ণ হয়ে যায়।

এ অঞ্চলের উচ্চ শিক্ষার একমাত্র বাহন এই টেকনাফ কলেজটি পূর্ণাঙ্গভাবে সরকারি হওয়ায় এ অঞ্চলের শিক্ষা-দীক্ষা,সংস্কৃতিসহ সামগ্রীক বিষয়ে অভূতপূর্ব পরিবর্তন ও উন্নয়ন সাধিত হবে বলে সর্ব সাধারণের দৃঢ় প্রত্যাশা।
উল্লেখ্য যে, গত ২০১৬ সালের ৩০ জুন সরকারি কলেজবিহীন প্রতিটি উপজেলায় একটি কলেজকে সরকারীকরণের ঘোষনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই তালিকায় উখিয়া-টেকনাফের সাংসদ আব্দুর রহমান বদির ঐকান্তিক প্রচেষ্টায় ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত টেকনাফ ডিগ্রী কলেজকে অর্ন্তভুক্ত করা হয়।
তারই ধারাবাহিকতায় গত রোববার দুপুরে টেকনাফ কলেজসহ দেশের ২৭১টি কলেজকে জাতীয়করণের ঘোষনা দিয়ে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব নাছিমা খানম স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। এতে ৮ই আগস্ট হতে এসব কলেজে জাতীয়করণ কার্যকর হবে বলে ঘোষনা দেওয়া হয়। এ ঘোষণার পর থেকে সমগ্র টেকনাফে আনন্দের জোয়ার বয়ে যায়।

More News Of This Category
© All rights reserved © 2021 Alokito Teknaf
Handicraft By SHAH