বাড়িআলোকিত টেকনাফউখিয়ার এনজিওকর্মী হত্যা : ঘাতক আলাউদ্দিন গ্রেফতার

উখিয়ার এনজিওকর্মী হত্যা : ঘাতক আলাউদ্দিন গ্রেফতার

বিশেষ প্রতিনিধিঃ-

কক্সবাজারের উখিয়ায় এনজিওকর্মী খুনের একদিনের মাথায় পলাতক আসামি আলাউদ্দিনকে (২৫) আটক করেছে পুলিশ। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার জালিয়াপালং ইউনিয়নের সোনাইছড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় তার একটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

আটককৃত আলাউদ্দিন উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের মো. শফির বিল গ্রামের জাফর আলমের ছেলে।

এর আগে বৃহস্পতিবার রাতে উখিয়ার মরিচ্যা গোরিয়া দ্বীপ রাস্তার মাথায় এনজিও কর্মী মাজহারুল ইসলামকে খুন করে পালিয়ে যায় আলাউদ্দিন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, উপজেলার হলুদিয়া পালং ইউনিয়নের পশ্চিম মরিচ্যা গোরিয়া দ্বীপ সড়কের চৌরাস্তার মাথায় রক্তাক্ত অবস্থায় এক যুবক চিৎকার করতে থাকে। পরে গুরুতর আহত অবস্থায় মাজহারুল ইসলাম উদ্ধারকারীদের জানান উখিয়া উপজেলার ইনানী এলাকার আলাউদ্দিন তাকে ছুরিকাঘাত করেছে। পরে উদ্ধারকারীরা আলাউদ্দিনের বাবার নাম জিজ্ঞাসা করলে ততক্ষণে সে মাটিতে ঢলে পড়ে যায় মারা যায়।

স্থানীয় ইউপি সদস্য মনজুর আলম জানান, স্থানীয়রা ছুরিকাঘাতে গুরুতর আহত যুবককে পড়ে থাকতে দেখে আমাকে খবর দেয়। পরে তাকে দ্রুত উদ্ধার করে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উখিয়া থানার পরিদর্শক (তদন্ত) জানান, নিহত মাজহারুল ইসলাম দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার কৃষ্ণনগর গ্রামের আবদুস সাত্তারের ছেলে। তিনি ২০১২ সাল থেকে এনজিও ব্রাকে হিউম্যান রাইটস অ্যান্ড লিগ্যাল এইড এ চাকরি করছিলেন।

RELATED ARTICLES

Most Popular

Recent Comments