বাড়িআলোকিত টেকনাফএকদিনেই সারা বছরের দায়িত্ব পালন

একদিনেই সারা বছরের দায়িত্ব পালন

বছরের বিশেষ দিনে ধুয়ে মুছে পরিষ্কার, বাকি দিনগুলোতে অযত্ন অবহেলায় পড়ে থাকে টেকনাফ সরকারি ডিগ্রি কলেজের শহীদ মিনারটি। কলেজ কর্তৃপক্ষের চোখের সামনে দিনের পর দিন শহীদ বেদীটির ওপর জুতা স্যান্ডেল দিয়ে শিক্ষার্থীদের বিচরণ যেন কিছু যায় আসে না। একই কাজ থেকে শিক্ষকরা নিজেরাও পিছিয়ে নেই।

খোঁজ নিয়ে জানা যায়, প্রতিষ্ঠালগ্ন থেকে টেকনাফ সরকারি ডিগ্রি কলেজ ক্যাম্পাসে একটি শহীদ মিনারের দাবি পর গত ২০১৭ সালে শহীদ মিনারটি স্থাপিত হয়। আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের কয়েক মাস পর থেকে শহীদ মিনারটি রক্ষণাবেক্ষণে কর্তৃপক্ষ উদাসীনতা দেখা দেয়।

শুধুমাত্র বিশেষ কিছু জাতীয় দিবসে ধুয়ে মুছে ফুল দিয় শহীদদের স্বরণ করার মধ্যদিয়ে যেন গোটা বছরের দায়িত্ব শেষ।

সরেজমিনে দেখা গেছে, কলেজ ক্যাম্পাসের দক্ষিণ প্রান্তে শহীদ বেদীটির অবস্থান। বেদীটির নিরাপত্তার পাশাপাশি সৌন্দর্য বর্ধনের জন্য দেওয়া স্টিলে পিলার ও চেইনগুলো বেদীর ওপর দিয়ে হাঁটা-চলার জন্য ভেঙে ফেলা হয়েছে, যা দেখলেই বোঝা যায়। শিক্ষকদের সামনেই শহীদ বেদীটির ওপর কয়েকজন ছাত্র জুতা পায়ে আড্ডায় মেতে উঠেছে। আবার কিছু শিক্ষার্থী ক্লাস থেকে বের হয়ে বেদীর ওপর দিয়ে জুতা পায়ে হেঁটে যাচ্ছে। শিক্ষকদের সামনেই এমন কাণ্ড ঘটলেও তাদের কোনো দায়বদ্ধতা নেই।

কলেজ ছুটির পর ওই কলেজের কেয়ারটেকার স্থানীয় কিছু মাদকসেবীসহ বেদীর ওপর রাত পর্যন্ত আড্ডা জমিয়ে রাখে বলেও অভিযোগ রয়েছে স্থানীয়দের।

RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments